ওয়ানডের মতো টি-টোয়েন্টিতে ও শীর্ষে বাবর

অনলাইন ডেস্ক

0
211

চলতি বছরের এপ্রিলে ভারতের বিরাট কোহলিকে টপকে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান হন পাকিস্তানের বাবর আজম। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচে তিন হাফ সেঞ্চুরি করে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়েরও এক নম্বর ব্যাটসম্যান বনে গেলেন বাবর।

আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে ইংল্যান্ডের ডেভিড মালানকে পেছনে ফেলেছেন বাবর। পাকিস্তানের অধিনায়ক আফগানিস্তানের বিপক্ষে ৫১ ও নামিবিয়ার বিপক্ষে ৭০ রানের ইনিংস খেলেন। তাতে ক্যারিয়ারে ষষ্ঠবার শীর্ষে জায়গা করে নিলেন।

২৭ বছর বয়সী ব্যাটসম্যান ২০১৮ সালের ২৮ জানুয়ারি প্রথমবার টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান হন। এবার একই সঙ্গে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এক নম্বরে তিনি।

বাবরের রেটিং পয়েন্ট ৮৩৪, তার চেয়ে ৩৬ পয়েন্ট পেছনে মালান (৭৯৮)। বারের ক্যারিয়ার সেরা রেটিং ৮৯৬, ২০১৯ সালের ৫ মে কার্ডিফে ইংল্যঅন্ডের বিপক্ষে ৬৫ রান করে ওই পয়েন্ট অর্জন করেন। গত বছর ২৯ নভেম্বর থেকে শীর্ষে ছিলেন মালান।

ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার আট ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা নবম স্থানে। শ্রীলঙ্কার বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন তিনি। জেসন রয় ৫ ধাপ এগিয়ে এখন ১৪তম স্থানে।