বিএনপি নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা: ডিএমপি

0
89
বিএনপি নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা: ডিএমপি

রাস্তা আটকে কোনো জন সমাবেশ করার অনুমতি দেয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। নিয়ম না মেনে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটালে বিএনপির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বুধবার (৭ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত বিএনপি’র ঢাকা বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ব্রিফিংয়ে এসব বলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। এসময় তিনি বলেন, তারা নয়াপল্টনে আজকেও সমাবেশ করছে।

এতে জনদুর্ভোগ বাড়ছে। মানুষের ভোগান্তি সৃষ্টি করে সমাবেশের অনুমতি প্রশাসন দেবে না।

 

কমিশনার বলেন, তাদের সোহরাওয়ার্দীতে সমাবেশের কথা বলা হয়েছে। তারা চাইলে কালশী বা আশেপাশের কোন এলাকায় সমাবেশ করতে পারে। বিকল্প হিসেবে ইজতেমা মাঠের প্রস্তাবও দেয়া হয়েছে। কিন্তু সে বিষয়ে এখনও তারা কোনো মতামত দেয়নি। ১০ ডিসেম্বরের এখনও ৪ দিন বাকি। আমরা আশা করছি এর ভেতরে তারা তাদের মতামত জানাবে। তবে কোনোভাবেই নয়াপল্টনে সমাবেশ নয়।

কমিশনার বলেন, আমরা জেনেছি বিএনপি সারাদেশ থেকে পল্টনে লোকজন জড়ো করছে। তারা বলেছিল ৭০-৮০ হাজার মানুষের সমাবেশ করবে। কিন্তু সমাবেশে ১০ লক্ষ লোকের সমাগম ঘটাতে চায় তারা। এত সংখ্যক লোক নিয়ে শহরের ভেতরে কোনোভাবেই জনসমাবেশ করতে দেয়া যায় না। কারণ এত অল্প পরিমাণ জায়গায় এত লোকজনের সঙ্কুলান সম্ভব নয়।

গোলাম ফারুক বলেন, মাত্র শুনেছি বিএনপি অফিসের সামনে ককটেল বিস্ফোরণ হয়েছে।  পুলিশ দেখে তারা হামলা চালিয়েছে। তাদের নাশকতা প্রতিহত করেছে ডিএমপি। সেখানে নাকি তারা সমাবেশের জন্য চাল-ডাল মজুদ করেছে। আরও শোনা গেছে সেখানে বস্তাভরে ককটেল এসেছে। এটা নাশকতার ইঙ্গিত ছাড়া তো আর কিছুই হতে পারে না।