মালদ্বীপে সিআইপি সোহেল রানাকে সংবর্ধনা প্রদান

0
285
মালদ্বীপে সিআইপি সোহেল রানাকে সংবর্ধনা প্রদান

মালদ্বীপ প্রতিনিধি: দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রবাসী কোটায়, স্বদেশীয় পণ্যের সর্বাধিক আমদানিকারক ক্যাটাগরিতে বাংলাদেশ সরকার কর্তৃক টানা তৃতীয় বারের মতো কমার্শিয়াল ইনপোর্টেন্ট পার্সন (সিআইপি) পদমর্যাদা অর্জন করায় বৃহত্তর চট্টগ্রাম বিভাগের কৃতি সন্তান, বিশিষ্ট ব্যবসায়ী ও গ্লোবাল রিচ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. সোহেল রানা কে মালদ্বীপ প্রবাসীদের পক্ষ থেকে উষ্ণ-গণসংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (৩, জানুয়ারী) স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় ব্যাস্ততম রাজধানী মালের শাংরি-লা, হোটেল জেন এর অডিটোরিয়ামে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

 

 

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ ও তৃতীয় সচিব চন্দন কুমার শাহা, চক্ষু বিশেষজ্ঞ ডঃ মোক্তার আলী লস্কর।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আলহাজ্ব দুলাল মাতবর, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান ও রাজনীতিবিদ মো. দুলাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মো. খলিলুর রহমান, ফোর এল ইন্টারন্যাশনাল এর ব্যবস্থাপনা পরিচালক মো. হাদিউল ইসলাম, ঢাকা ট্রেডার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. বাবুল হোসেন, ব্যবসায়িক ও রাজনীতিবিদ মো. জহিরুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ টানা তৃতীয়বারের মতো সিআইপি নির্বাচিত হওয়ায় মো. সোহেল রানাকে আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রবাসী ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, আপনারা দেশের সুনাম ও সম্মানবৃদ্ধিতে যেভাবে কাজ করে যাচ্ছেন তেমনিভাবে দেশের উন্নয়নের স্বার্থে আরো ব্যাপকভাবে রেমিটেন্স পাঠান এবং বিনিয়োগ করুন।

বর্তমান সরকার প্রবাসীদের এ বিষয়গুলো গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে মূল্যায়নে যথেষ্ট সচেতন রয়েছে।

উক্ত অনুষ্ঠানে সিআইপি মো. সোহেল রানাকে আয়োজক ছাড়াও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা সহ মালদ্বীপ প্রবাসীদের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করেন।

এসময় বাংলাদেশ হাইকমিশনার’কে প্রবাসীদের পক্ষ থেকে বিশেষ সম্মাননা উপহার প্রদান করা হয়।

ছাড়াও বাংলাদেশী প্রতিষ্ঠান ফোর এল ইন্টারন্যাশনাল, ঢাকা ট্রেডার্স ও প্রবাসী সংগঠনের মধ্যে সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশ, ফেনী জেলা উন্নয়ন পরিষদ, আলোকিত চাঁদপুর সংগঠন, সিলেট জেলা সংগঠন, মালদ্বীভিয়ান কোম্পানি কোকো প্রাইভেট লিমিটেড, সিআইপিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

প্রবাসী সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম মুজিব, মালদ্বীপ সাংবাদিক ইউনিটের সভাপতি মো. এমরান হোসাইন তালুকদার, ব্যবসায়িক ও রাজনীতিবিদ মো. মনির হোসেন।

সংবর্ধনা অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে মালদ্বীপ প্রবাসীদের পক্ষে ছিলেন, সাংবাদিক ইউনিটের সিনিয়র সহ-সভাপতি মাহমুদুল হাসান কালাম, সাংবাদিক ইউনিটের সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক খোন্দকার (অনিক), মো. নাসির উদ্দিন, ও সাইফুল ইসলাম। এছাড়াও উক্ত অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রবাসী ডক্টর, ব্যাংকার, ব্যবসায়িক, রাজনীতিবিদ, সামাজিক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধি সহ উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

গণসংবর্ধনায় সংবর্ধিত সিআইপি আলহাজ্ব সোহেল রানা এমন একটি অনুষ্ঠানের আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সব সময় মালদ্বীপ প্রবাসীদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। পরিশেষে, নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।