মালদ্বীপে আনডকুমেন্টেড কর্মীদের বৈধ উপায়ে রেমিটেন্স পাঠানোর সহযোগিতার অনুরোধ রাষ্ট্রদূতের

0
293
The Ambassador requested assistance in sending remittances to undocumented workers in the Maldives through legal channels.

সার্ক অন্তরভুক্ত দ্বীপ রাষ্ট্র  মালদ্বীপে অবস্থিত বাংলাদেশী আনডকুমেন্টেডপ্রবাসী কর্মীদের বৈধ উপায়ে দেশে রেমিটেন্স পাঠানোর সহযোগিতায় প্রদানের জন্যআহ্বান করেন রাষ্ট্রদূত।  গতকাল বৃহস্পতিবার (১লা সেপ্টেম্বর) মালদ্বীপেরঅর্থমন্ত্রী ইব্রাহিম আমীর এর সাথে তাঁর মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎকরেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুলকালাম আজাদ।

এসময় উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীউপমন্ত্রী ও মিশনের প্রথম সচিব ও চ্যান্সারি প্রধান মো. সোহেল পারভেজ।  সাক্ষাতকালে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশীদের সরকারী বিনিময় মূল্যে ডলারপ্রদান বা রুফিয়ার মাধ্যমে রেমিটেন্স প্রেরণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়। এছাড়াও প্রবাসী বাংলাদেশীদের সঠিক  বেতন রশিদ প্রদান করা সহ ডলারে বেতন পরিশোধকরা।

এছাড়া উভয় দেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের প্রেক্ষিতে বাংলাদেশীদের জন্য ওয়ার্ক ভিসা খোলার জন হাইকমিশনার মালদ্বীপ সরকার কে অনুরোধ জানান ।