কালিয়াকৈরে নৌকার বিরোধীকেই নৌকা মনোনয়ন, তৃণমূলের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

0
115

আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নে নৌকা বিরোধী প্রার্থীকে নৌকা মনোনয়ন দেওয়ায় স্থানীয় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তৃণমূল নেতাকর্মী ও স্থানীয়দের সমর্থনে মতবিনিময় সভায় নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান এমএ আলীম। এ লক্ষ্যে তিনি মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন স্থানে উঠান বৈঠক করেন।

এর আগে গত সোমবার বিকেলে ওই ইউনিয়নের তৃণমূল নেতাকর্মী ও স্থানীয়দের নিয়ে নিজ বাস ভবনে মতবিনিময় সভা করেন চেয়ারম্যান প্রার্থী এমএ আলীম। এসময় তিনি বলেন, আমি দলীয় সকল প্রোগ্রামে সক্রিয়ভাবে দায়িত্ব পালন ও এলাকায় সামাজিক উন্নয়ন মুলক কাজ করে আসছি। এ ইউনিয়নের জনগনের ভোটে নির্বাচিত হয়ে ৫ বছর চেয়ারম্যানও ছিলাম। তবুও কি কারণে দল থেকে আমাকে মনোনয়ন দেয়নি, তা জানা নেই। কিন্তু গত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে নৌকা বিরোধীদের কারণে স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলাম। সক্রিয় এসব নৌকা বিরোধী নেতাদের মধ্যে বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কে এম ইব্রাহিম খালেদও ছিল।

আসন্ন নির্বাচনে ওই নৌকা বিরোধী ইব্রাহীম খালেদকে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী ঘোষণা করায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তাই তাদের ও স্থানীয় জনগণের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবার চেয়ারম্যান পদে নির্বাচন করবো। সভায় উপস্থিত ছিলেন- ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল হোসেন দুলাল, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মজনু দেওয়ান, ১নং ওয়ার্ড গ্রাম কমিটির সভাপতি আমান উল্লাহসহ স্থানীয় তৃণমূলের নেতাকর্মী ও স্থানীয় জনগণ।

এ বিষয়ে ওই ইউনিয়ন নির্বাচনে নৌকার মনোনিত প্রার্থী কেএম ইব্রাহীম খালেদ জানান, গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় অনেকেই নৌকার বিরোধীতা করেছে। তাই কি হয়েছে? এছাড়া গত ইউপি নির্বাচনের সময় আমি আওয়ামীলীগের পদেও ছিলাম না। তবে আমার বিরুদ্ধে এমন অনেক অভিযোগ করবে, তা যাচাই-বাচাই করে বলতে হবে।