অসুস্থ হয়ে বিএসএমএমইউতে খালেদা জিয়া

খালেদা জিয়াকে কারাগার থেকে স্থানান্তর করার প্রস্তুতি হিসেবে সকাল ১০টা থেকেই হাসপাতালের আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বহনকারী কালো রঙের গাড়িটি দুপুর ১২ টা ৩৭ মিনিটে হাসপাতালে পৌঁছায়।

এর আগে গত ১০ মার্চ বেগম জিয়াকে বিএসএমএমইউতে আনার কথা ছিল। কিন্তু তিনি বিএসএমএমইউততে আসতে রাজি না হওয়ায় ওই দিন তাকে হাসপাতালে নিয়ে আসা হয়নি।

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে গত ৬ অক্টোবর ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছিল। এর আগে, গত ৪ অক্টোবর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য অবিলম্বে বিএসএমএমইউতে ভর্তি করতে সরকারকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। ওইদিন একটি রিট আবেদনের প্রেক্ষিতে, খালেদার স্বাস্থ্য পরীক্ষা করে তার চিকিৎসা শুরু করতে সরকারকে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করারও নির্দেশ দিয়েছিলেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ (২০১৮) ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। ওই দিন থেকেই কারাবন্দী রয়েছেন তিনি।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমূখ উপস্থিত আছেন।