WWW.ANB24.COM

ন্যায়ের কথা বলি

 মালদ্বীপে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালন

মালদ্বীপ  প্রতিনিধি:   যথাযথ মর্যাদায় গত ৮ই আগস্ট মালদ্বীস্থ বাংলাদেশ হাইকমিশনে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। দিবসটি উপলক্ষ্যে  মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

পরবর্তীতে হাই কমিশনের প্রথম সচিব ও চ্যান্সারি প্রধান জনাব সোহেল পারভেজ তার স্বাগত: বক্তব্যে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন। বঙ্গবন্ধুর সূদীর্ঘ সংগ্রামী জীবনে অনুপ্রেরণা ও সাহস যোগাতে বঙ্গমাতা অনন্য ভূমিকা পালন করেন। এরপর বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জীবন ও কর্মের উপর ভিত্তি করে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হাইকমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান তাঁর বক্তব্যে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের সাফল্যময় কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি আরো বলেন, বঙ্গমাতা বাঙালি জাতির গর্ব এবং নারীদের অনুপ্রেরণার উৎস। তিনি বঙ্গমাতার জীবনী বিশ্লেষণ করে বলেন যে, আত্মত্যাগ এবং আজীবন সংগ্রামের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরুপ জাতি তাঁকে বঙ্গমাতার আসনে অধিষ্ঠিত করেছে। বঙ্গবন্ধু এবং বঙ্গমাতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার কর্তৃক দেশের উন্নতি ও সমৃদ্ধির জন্য গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা হাই কমিশনার মহোদয় তার বক্তব্যে বিশেষভাবে তুলে ধরেন।

%d bloggers like this: