মালদ্বীপে অসুস্থ প্রবাসীকে বিমান টিকেট হস্তান্তর

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি।

মালদ্বীপ মাফুশি আইল্যান্ডের প্রবাসী ইসলামীক সংগঠন মালদ্বীপ নামে একটি সংগঠন অসুস্থ মালদ্বীপ প্রবাসী প্রশান্ত দাসের টিকেটের সম্পূর্ণ খরচ বহন করেছেন।

মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশনের অর্থ সম্পাদক মোঃ দিদারুল আলম ভূঁইয়া ও সদস্য মোঃ সিরাজুল মিয়ার তত্ত্বাবধানে টিকেটের সার্বিক কার্যক্রম সম্পূর্ণ করে। ১০ এপ্রিল রাত ৯ টার সময়ে অসুস্থ প্রশান্ত দাস এর হাতে এই বিমান টিকেট হস্তান্তর করা হয়।

বিমান টিকেট ছাড়া ও মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশনের, এবং ফাউন্ডেশনের সদস্য বিশিষ্ট সমাজ সেবক মোঃ সিরাজুল মিয়ার পক্ষ থেকে নগদ ২০০ মার্কিন ডলার অনুদান প্রদান করা হয়। যা বাংলা টাকায় প্রায় ১৭ হাজার টাকা।

অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক মো. দিদারুল আলম ভূঁইয়া।

জানা গেছে, রেমিট্যান্সযোদ্ধা অসুস্থ প্রশান্ত দাস এর দেশের বাড়ি চট্রগ্রাম জেলায় সীতাকুণ্ড উপজেলায়। তিনি মালদ্বীপের মাফুশি আইল্যান্ডে একটি রেস্টুরেন্টে কাজ করা অবস্থায় পড়ে গিয়ে কোমরে আঘাত পেয়েছেন। ৪ মাস পর্যন্ত কোন ধরনের কাজকর্ম করতে পারেন না। চিকিৎসারও তেমন কোন উন্নতি হয়নি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আরো ৪/৫ মাস পর্যন্ত তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে।

প্রশান্ত দাস মালদ্বীপে এসেছেন ২ বছর হয়েছে। বাড়ির অবস্থা ও তেমন ভালো না। মালদ্বীপ আসার সময়ের ঋণের টাকা ও এখনো পরিশোধ করতে পারেনি। তার বৈধ কোন কাজ পত্র নেই। এমতাবস্থায় সে দেশে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

মালদ্বীপ মাফুশি আইল্যান্ডে ইসলামীক সংগঠন ও মালদ্বীপ জনকল্যাণ ফাউন্ডেশনের। যারা অসুস্থ প্রশান্ত দাসের টিকেট ও সার্বিক সহযোগিতায় এগিয়ে এসেছেন , আল্লাহ যেন ওনাদের এই সহযোগিতাকে কবুল করে।এই কামনা করেছেন অসুস্থ প্রশান্ত দাস।

উল্লেখ, মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশন। এটি একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠটির সকল পর্যায়ের নেতাকর্মী ও সদস্যরা তাদের আয়ের একটা অংশ প্রতি মাসে অসহায় প্রবাসীদের পাশে দাঁড়ানো জন্য ব্যয় করেন।

এটি শুরু থেকেই বাংলাদেশি অসহায় প্রবাসীদের বিভিন্ন সহায়তা করে যাচ্ছে। যেমন- যেসব রেমিট্যান্সযোদ্ধা প্রবাসে সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে যায়। তাদের চিকিৎসা সেবায় ভাবত অনুদান প্রদান করে দেশে পাঠানো। চাকরির ব্যবস্থাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।