মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি।

অসুস্থ মালদ্বীপ প্রবাসী মো. কাইউম উদ্দিনকে ‘মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে একটি বিমানের টিকিট ভাবত মালদ্বীপের রুপিয়া ২৫০০ রুপি অনুদান প্রদান করা হয়েছে।

৩ এপ্রিল ২০২১ শনিবার রেমিট্যান্সযোদ্ধা কাইউম উদ্দিনের হাতে জনকল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে এই অনুদান দেয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক মো. দিদারুল আলম ভূঁইয়া। এবং রোগীর দেখাশোনা এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো.ফারুক।

জানা গেছে, রেমিট্যান্সযোদ্ধা অসুস্থ মো. কাইউম উদ্দিনের দেশের বাড়ি মেহেরপুর জেলায়। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে তার এক পাশ অবশ হয়ে যায়।

দীর্ঘ ৪৫ দিন মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে (আইজিএমএইচ) এ চিকিৎসাধীন থাকার পরও তেমন একটা পরিবর্তন লক্ষ্য করা যায়নি। উন্নত চিকিৎসার জন্য তাকে প্রবাসীদের সহায়তায় দেশে পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

এর আগে, গত মার্চ মাসে আরও দুইজন অসুস্থ প্রবাসী রেমিট্যান্সযোদ্ধাকে অনুদান প্রদান করেন জনকল্যাণ ফাউন্ডেশন।

তাদের দুই জনের দেশের বাড়ি চাঁদপুর জেলায়। এক জনের নাম মো. জামাল ও অন্য জনের নাম, মো. সোহেল হোসেন। দুই জন প্রবাসীই অসুস্থ ছিলেন।

মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল কাদের। জনকল্যাণ ফাউন্ডেশন সকল সদস্যদের ধন্যবাদ জানান ও সকল প্রবাসীদেরকে মানব সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ, মালদ্বীপ প্রবাসী জনকল্যাণ ফাউন্ডেশন। এটি একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠটির সকল পর্যায়ের নেতাকর্মী ও সদস্যরা তাদের আয়ের একটা অংশ প্রতি মাসে অসহায় প্রবাসীদের পাশে দাঁড়ানো জন্য ব্যয় করেন।

এটি শুরু থেকেই বাংলাদেশি অসহায় প্রবাসীদের বিভিন্ন সহায়তা করে যাচ্ছে। যেমন- যেসব রেমিট্যান্সযোদ্ধা প্রবাসে সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে যায়। তাদের চিকিৎসা সেবায় ভাবত অনুদান প্রদান করে দেশে পাঠানো। চাকরির ব্যবস্থাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

মোহাম্মদ মাহামুদুল