র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সৌম্য-নাইমদের

ডেস্ক রিপোর্ট।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন দুই টাইগার ব্যাটসম্যান নাইম শেখ এবং সৌম্য সরকার। দুজনই র‍্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি করেছেন। ২১ বছর বয়সী নাইম ১৩ ধাপ উন্নতি করেছেন। তাঁর অবস্থান এখন ২৮ নম্বরে।

আর সৌম্য সরকার উন্নতি করেছেন ৫ ধাপ। তাঁর অবস্থান ৪১ নম্বরে। নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২৭ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন বাঁহাতি এই ওপেনার। এদিকে ওয়ানডের ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৭ ধাপ উন্নতি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

কিউইদের বিপক্ষে তৃতীয় এবং শেষ ওয়ানডেতে তিনি ৭৬ রানের ইনিংস খেলেছিলেন। টাইগারদের বিপক্ষে দারুণ বোলিং করে কিউই পেসার ম্যাট হেনরি ৫ ধাপ উন্নতি করে পৌঁছে গেছেন তিন নম্বরে। এ ছাড়া জিমি নিশাম ১৬ ধাপ উন্নতি করে ৬২ নম্বরে রয়েছেন।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৫২ বলে ৯২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কিউই ব্যাটসম্যান ডেভন কনওয়ে। এমন পারফরম্যান্সের সুবাদে টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে পৌঁছে গেছেন তিনি।

কনওয়ে ৫ ধাপ এগিয়ে ৪ নম্বরে চলে এসেছেন। আরেক কিউই ব্যাটসম্যান গ্লেন ফিলিপ্স ২৪ এবং ৫৮ রানের দুটি ইনিংস খেলেছেন। এমন পারফরম্যান্সের পর ৩২ ধাপ উন্নতি করেছেন তিনি। টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তাঁর অবস্থান ২৬ নম্বরে।