মালদ্বীপে দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন পালন,ভিডিও

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি।

যথাযোগ্য মর্যাদা এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে
স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির জনক শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে মালদ্বীপ দূতাবাস।

ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ সোহেল পারভেজ সহ অন্যান্য অতিথি বৃন্দ।

দিবস উপলক্ষে শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে সান্ধ্যকালীন আলোচনা সভা আয়োজন করা হয়। বুধবার (১৭ মার্চ ) দূতাবাসের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায়,বাংলাদেশি ডাক্তার মিস পলির সঞ্চালনায়, এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ সোহেল পারভেজ

পবিত্র কোরআন তেলাওয়াত মধ্যে দিয়ে আলোচনা অনুষ্ঠানের শুরু করা হয়। এর পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয় ।

তৃতীয় সচিব জনাব মিজানুর রহমান ভূঁইয়া

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন তৃতীয় সচিব জনাব মিজানুর রহমান ভূঁইয়া। এছাড়া, প্রবাসী বাংলাদেশীদের পক্ষ হতে ডাক্তার মুক্তার আলী লস্কর ও রাশেদুল হক বক্তব্য উপস্থাপন করেন ।

এর আগে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভারপ্রাপ্ত হাই কমিশনার মোঃ সোহেল পারভেজ তার বক্তব্য।সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সোনার বাংলা বিনির্মাণে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান। বঙ্গবন্ধুর জীবনী নির্ভর একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। সবশেষে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন , বাংলাদেশী ডাক্তার জেবা-উন নাহার, এনবিএল মানি ট্রান্সফার মালদ্বীপ শাখার ম্যানেজার মোহাম্মদ মাসুদুর রহমান, দেশ সংবাদ ডটকম- এর মালদ্বীপ প্রতিনিধি, মোহাম্মদ মাহমুদুল, ৭১ বাংলার মালদ্বীপ প্রতিনিধি এমরান হোসেন তালুকদার সহ আরও অনেক প্রবাসী বাংলাদেশী রেমিট্যান্স যোদ্ধারা উপস্থিত ছিলেন।

 

 

অনুষ্ঠানে উপস্থিত অতিথি বৃন্দ