জয়া আহসান অরিজিনাল

অভিনেত্রী জয়া আহসান। ছোট-বড় সবপর্দার পর এবার ওটিটি প্ল্যাটফর্মে অরিজিনাল নিয়ে উপস্থিতি।

এর আগে কয়েকবার শোনা গেছে, ওটিটিতে পা রাখছেন জয়া আহসান। শেষ পর্যন্ত আর সে সব খবরের সত্যতা মেলেনি। এবার একটি প্ল্যাটফর্মের সূচনা আয়োজনে অন্যতম চমক হতে যাচ্ছে জয়ার ছবি।

নতুন এ প্ল্যাটফর্মের নাম ‘হিপ্পিক্স’। কয়েক দিন আগে ঘোষিত জয়া নতুন ছবি ‘চালচিত্র’ এ প্ল্যাটফর্মে অরিজিনাল হিসেবে মুক্তি পাবে।

ইতিমধ্যে দর্শক জেনেছেন, পঞ্চাশের মন্বন্তরের প্রেক্ষাপটে লেখা বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘বিপদ’ অবলম্বনে অভিনেতা-পরিচালক চিত্রভানু বসু তৈরি করছেন নতুন এই ছবি।

বিভূতিভূষণের এই গল্পের প্রধান চরিত্র হাজু। গ্রামের একটি মেয়ে যে ক্ষুধার জ্বালায় খাবার চুরি করতে থাকে। একপর্যায়ে সে গ্রাম থেকে বিতাড়িত হয়। জয়া ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন সব্যসাচী চক্রবর্তী।

জয়াকে মুখ্য চরিত্রে বাছাই প্রসঙ্গে পরিচালক ভানু বসু বলেন, জয়ার মধ্যে গ্রাম্য লুক ধরে রাখার ক্ষমতা আছে। বিসর্জন, বিজয়া, দেবীর মতো সিনেমা করেছেন তিনি। জয়া নিজের স্টারডম ভেঙে ফেলতে পারেন।

৩০ জানুয়ারি ধুমধাম করে হয়েছে হিপ্পিক্সের উদ্বোধন হয়। সেই লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-কলকাতার দুই প্রিয়মুখ জয়া আহসান ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

ছয়ের দশকের হিপি কালচার, বোহেমিয়ান আবহ থেকে নতুন এই ওটিটি প্ল্যাটফর্মের ভাবনা এসেছে বলে জানায় কলকাতার সংবাদমাধ্যম।

চলতি বছরের শুরুতে কলকাতার হৈচৈ থেকে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া। এ প্ল্যাটফর্মে প্রদর্শিত ‘কণ্ঠ’ ও ‘রবিবার’ ছবি দুটির জন্য এ স্বীকৃতি।