গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫২৫

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

মহামারি করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়েই স্থবিরতা নেমেছে। যদিও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক জীবন-যাত্রায় ফিরছে মানুষ। তবে এখনো কার্যকরী কোন ভ্যাকসিন না আসায় সংক্রমণ ও মৃত্যু প্রতিদিন বেড়েই চলছে। আজ সোমবার (৩০ নভেম্বর) গতকালের তুলনায় দেশে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু উভয়ই বেশ বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে দুই হাজার ৫২৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ১৭৮৮, ১৯০৮, ২২৭৩, ২২৯২, ২১৫৬, ২২৩০ ও ২৪১৯ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৬৪ হাজার ৯৩২ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৫ হাজার ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১৬ দশমিক ৪৩ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল ১৩ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ২৭ লাখ ৭২ হাজার ৭০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৬ দশমিক ৭৭ শতাংশ পজিটিভ।

আজ সোমবার (৩০ নভেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ২৫২৫ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৪৬৪৯৩২ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ৩৫ জনের

মোট মৃত্যু হয়েছে: ৬৬৪৪ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ২৫৩৯ জন

মোট সুস্থ হয়েছেন: ৩৮০৭১১ জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৫ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ২৯, ৩৬, ২০, ৩৭, ৩৯, ৩২ ও ২৮ জন।

সর্বশেষ তথ্য অনুসারে করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৬৪৪ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুই হাজার ৫৩৯ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৮৯ শতাংশ।

googel
বিজ্ঞাপন