জিয়াউর রহমানের নাম পরিবর্তনের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ,নতুন নাম মুছে দেওয়া হলো কালো কালিতে

পরিবর্তিত স্কুলের নতুন নাম কালি দিয়ে ঢেকে দিচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা
সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

রাজধানীর পুরান ঢাকার বংশাল এলাকার মোঘলটুলীতে অবস্থিত জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির নেতাকর্মীরা।

রবিবার সকালে বংশাল মোড় থেকে মিছিল শুরু হয়। সেখান থেকে মোগলটুলী এলাকায় বিদ্যালয়টির সামনে যান দলের নেতাকর্মীরা। এসময় সেখানেই বিক্ষোভ করতে থাকেন তাঁরা। বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিদ্যালয়ের পরিবর্তিত নামফলক মুছে দেন। এ সময় সেখান থেকে নেতাকর্মীদের সরিয়ে নিয়ে যান বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। পরে নবাবপুর সড়কে পথসভা করেন তাঁরা।

পথসভায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ‘আমার বাবা অবিভক্ত ঢাকার শেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের নামে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে সম্প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলি উচ্চ বিদ্যালয় করা হয়েছে।’ এলাকাবাসী বা কারো চাহিদা না থাকলেও সিটি করপোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করায় ক্ষোভ জানান তিনি।
বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, ‘বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। এ ধরনের ন্যাক্কারজনক কর্মকাণ্ড দেশের সাধারণ মানুষ মেনে নেবে না বলেও মন্তব্য করেন তিনি। যে প্রতিবাদ শুরু হয়েছে তা চলবে বলে জানান বিএনপির এই নেতা।’

googel
বিজ্ঞাপন