বুড়িচংয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ীসহ ৭ চোরাকারবারী আটক

প্রতীকী ছবি
সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

আক্কাস আল মাহমুদ হৃদয়।।

কুমিল্লার বুড়িচং ছয়গ্রাম বাজার এলাকা থেকে ব্যাটারী চালিত অটোরিক্সায় ভারতীয় শাড়ী পাচারকালে সাত জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব শুক্রবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল শুক্রবার ( ২৭ নভেম্বর)ভোরে কুজেলার বুড়িচং থানাধীন ছয়গ্রাম বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে শুল্ক-কর ফাঁকি দিয়ে ব্যাটারী চালিত অটোরিক্সায় করে ভারতীয় শাড়ী পাচার করার সময় হাতেনাতে সাতজন চোরাকারবারীকে গ্রেফতার করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ১ হাজার২ ‘শ ৫ পিস ভারতীয় শাড়ী উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, জেলার বুড়িচং থানার জগতপুর গ্রামের মোঃ আজাদ মিয়ার ছেলে মোঃ সাকিল (২২), ব্রাহ্মণপাড়া থানার রহমতপুর (টাকই) গ্রামের আব্দুল জলিলের ছেলে মোঃ মিরাজ (১৯), বুড়িচং থানার লরীবাগ গ্রামের মোঃ ওয়াসেদ মিয়ার ছেলে পারভেজ আলম,একই গ্রামের মোঃ কারি মিয়ার ছেলে মোবারক (২০),ওই গ্রামের মোঃ সহিদ মিয়ার ছেলে মোঃ খলিল মিয়া (২৮), সুনামগঞ্জ জেলার দুয়ারা বাজার থানার দক্ষিণ কলাহুরা গ্রামের শাহজাহানের ছেলে মোঃ বিল্লাল হোসেন (১৯) এবং নেত্রকোণা জেলার বারহাট্টা থানার ছালিপুরা গ্রামের মোঃ রোজআলী মিয়ার ছেলে মোঃ সেলিম মিয়া (১৯)।
চোরাচালানের কাজে ব্যবহৃত দুইটি ব্যাটারী চালিত অটোরিক্সা জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ শুল্ক-কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় শাড়ী বাংলাদেশে আনয়ন করে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে আসছিল।

এঘটনায় গ্রেফতারকৃত বিরুদ্ধে বুড়িচং থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অবৈধ চোরাকারবারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

googel
বিজ্ঞাপন