শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের পদক্ষেপকে স্বাগত বাইডেনের

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক
হোয়াইট হাউসের দায়িত্ব নিতে ট্রানজিশন টিমকে দীর্ঘ বিলম্বিত সরকারি সহায়তা ছাড় দেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মার্কিন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। মসৃণ ও শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরে এটি খুবই গুরুত্বপূর্ণ বলে তিনি মন্তব্য করেছেন।

বার্তা সংস্থা রয়টার্স ও সিএনএনের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

এক বিবৃতিতে বাইডেনের টিম জানায়, মসৃণ ও শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরে দায়িত্ব গ্রহণ করতে যাওয়া প্রশাসনকে প্রয়োজনীয় অর্থ এবং সহায়তা দিতে জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন (জিএসএ) নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে নিশ্চিত করেছেন।

এতে বলা হয়, আমাদের জাতি আজ যে প্রতিকূলতার মুখোমুখি তার মোকাবেলায় আজকের পদক্ষেপ নিতে আজকের এই সিদ্ধান্ত জরুরি ছিল। মহামারী নিয়ন্ত্রণে ও অর্থনীতিকে সঠিক পথে নিয়ে আসতে এটি অপরিহার্য। কেন্দ্রীয় সংস্থাগুলোর মধ্যে আনুষ্ঠানিক হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে এটি প্রশাসনিক চূড়ান্ত সিদ্ধান্ত।

৩ নভেম্বরের নির্বাচনের পর ক্ষমতা হস্তান্তরে বাইন শিবিরকে পর্যাপ্ত অর্থ দিতে অস্বীকার করে আসছিলেন জিএসএপ্রধান এমিলি মুর্ফি। ট্রাম্পের ভোট জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ ও আপত্তির মধ্যেই এবার তিনি নির্বাচিত প্রেসিডেন্টের ট্রানজিশন টিমকে অর্থ দিতে সম্মত হয়েছেন।

এখনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটদলীয় জো বাইডেনের কাছে হার মেনে নিতে অস্বীকার করছেন ট্রাম্প।

বাইডেনের ট্রানজিশন টিমের নির্বাহী পরিচালক ইয়োহান্নেস আব্রাহাম বলেন, এখন তারা দ্রুত কার্যক্রম চালিয়ে যাবেন। বর্তমান সরকারি কর্মকর্তাদের সঙ্গে সমন্বয়ের অনুমতি দিয়েছে জিএসএ।

googel
বিজ্ঞাপন