ভোট চুরি করে আমায় হারিয়ে দিল : ট্রাম্প

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক : ভোট গণনা মোটে পছন্দ হয়নি ট্রাম্পের। তাই সটাং ভোটচুরির অভিযোগ তুলে তোপ দাগলেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি, নালিশ করতে পৌঁছে গিয়েছেন আদালতে। গতকাল ভারতীয় সময় অনুযায়ী সন্ধেবেলা টুইট করে ট্রাম্প বলেন, “আমি বিশ্বাস করি ওঁরা চোর। শহরের প্রতিটি মেশিনে চলেছে কারচুপি। ব্রিটেনের সেরা ভোট বিশেষজ্ঞ বলেছেন, যে এটা পরিষ্কার চুরির ভোট ছিল এই কারণে, কিছু রাজ্যে বারাক ওবামাকেও টপকে গিয়েছেন জো বাইডেন।’’

ভোট গণনার ঠিক যে সময় থেকে অনেকটা পিছিয়ে পড়েন ট্রাম্প, তখন থেকেই নানা ভাবে হুঙ্কার ছেড়েছেন ট্রাম্প। ভোট চুরির অভিযোগের পাশাপাশি হঠাৎ গণনা বন্ধ করার মতোও আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। অবশ্য, সেই অভিযোগের আর্জি মেনে নেয়নি আদালত। ফিরিয়ে দেওয়া হয় ট্রাম্পের পত্রপাঠ।

জর্জিয়ায় যখন, সামান্য ভোটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে গণনা চলছিল, তখনই জয়ের আশায় পুনর্গণনা হয়ে জর্জিয়ায়, তাতেও জিততে পারেননি ট্রাম্প। বারবার জেতার আশায় একাধিক পদক্ষেপ নিলেও, তার কথা কেউ শোনেননি। অগত্যা, মেজাজ হারিয়েছেন ট্রাম্প। অবশেষে গতকাল জো বাইডেনকে ও তাঁর দলকে এবং নির্বাচনের আধিকারিকদের চোর বলে কটাক্ষ করেছেন। তাঁরা চোট্টামি করে জিতেছে বলে টুইটারে তোপ দেগেছেন ডোনাল্ড ট্রাম্প।

googel
বিজ্ঞাপন