জো বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

জো বাইডেন (বাঁয়ে), প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কমলা হ্যারিস
সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন।

৪৬তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও অভিনন্দন জানিয়েছেন তিনি।

রবিবার সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই অভিনন্দন বার্তার কথা জানানো হয়।

এর আগে গতকাল শনিবার ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। আর ভাইস প্রেসিডেন্ট হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। নারী হিসেবে তিনিই প্রথমবারের মতো আমেরিকার ইতিহাসে ভাইস প্রেসিডেন্ট হয়েছেন।

এদিকে আনুষ্ঠানিক বিজয়ী ঘোষণার আগেই জো বাইডেনের জয়ের খবরে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন বিশ্বনেতারা। ডোনাল্ড ট্রাম্প আইনি লড়াইয়ের ঘোষণা দিলেও তার জন্য অপেক্ষা করেননি বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা।

ইতিমধ্যে জার্মান চান্সেলার এঙ্গেলা মেরকেল, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁ, স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেস, গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন।

googel
বিজ্ঞাপন