গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৪৬৯

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ৩৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৪৬৯ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট চার লাখ ১৭ হাজার ৪৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৪৩৯ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৩৫ হাজার ২৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৪টি ল্যাবে ১৩ হাজার ৫২১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭৪৭টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল।

২৪ ঘণ্টায় নতুন ১৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১১ ও নারী চারজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ৬৪৬ জন ও নারী এক হাজার ৩৯০ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব পাঁচজন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। মৃতদের সবাই হাসপাতালে মারা গেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ২৪ লাখ ১৮ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

googel
বিজ্ঞাপন