একদিনে ভারতে ৭০৪ জনের মৃত্যু, শনাক্ত ৫০২১০

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

ভারতে গত ২৪ ঘণ্টায় ৫০ হাজার ২১০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৮৩ লাখ ৬৪ হাজার ৮৬ জন। এই সময়ে ৭০৪ জনের প্রাণ কেড়েছে করোনা। এ পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৩৩১ জন। এ নিয়ে দেশটিতে মোট সুস্থ রোগীর সংখ্যা ৭৭ লাখ ১১ হাজার ৮০৯ জন। বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বুলেটিনে করোনা সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানিয়েছে।

ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যার নিরিখে প্রায় এক-তৃতীয়াংশ মৃত্যুই মহারাষ্ট্রে। দ্বিতীয় ও তৃতীয় কর্নাটক এবং তামিলনাড়ু। এর পর রয়েছে উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও দিল্লি। পাঞ্জাব, গুজরাট, মধ্যপ্রদেশ, ছত্তীশগড়, রাজস্থান, হরিয়ানাতেও মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য।

দিল্লি ও কেরালায় গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্ত বেড়েছে। দিল্লিতে ৬ হাজার ৮৪২ এবং কেরালায় ৮ হাজার ৫১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে কর্নাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশে দৈনিক সংক্রমণ গত কয়েক দিনে অনেকটা কমেছে।

মোট আক্রান্তের নিরিখে এখনও শীর্ষে মহারাষ্ট্র। তার পর কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, কেরালা, দিল্লি ও পশ্চিমবঙ্গ। উড়িষ্যার মোট আক্রান্ত ৩ লাখের কাছাকাছি। তেলেঙ্গানা, বিহার, আসাম, রাজস্থানেও মোট আক্রান্ত ২ লাখের বেশি।

পশ্চিমবঙ্গের মোট আক্রান্ত এখন ৩ লাখ ৮৯ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮৭ জন। মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৮ জনের।

googel
বিজ্ঞাপন