সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

✍ স্পোর্টস ডেস্ক

নেই টাইগারদের আন্তর্জাতিক সূচি,বন্ধ ঘরোয়া ক্রিকেটও। চলতি বিসিবি প্রেসিডেন্টস কাপের সমাপ্তি ঘটবে কাল রোববার। ফের ছুটি ক্রিকেটারদের। কাজ নেই কোচদেরও। আর তাই ছুটি নিয়ে দেশে ফিরে গেলেন জাতীয় ক্রিকেট দলের তিন কোচ।
শনিবার প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় গেছেন। পেস বোলিং কোচ ওটিস গিবসন ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজে।

করোনা মহামারিতে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছিলেন ডমিঙ্গো। টাইগারদের শ্রীলংকা সফরের জন্য বাংলাদেশে এসে ক্যাম্পে যোগ দিয়েছিলেন এই প্রোটিয়া কোচ। তবে, শেষ পর্যন্ত লংকা সফরই স্থগিত হয়ে যায়। পরে তাৎক্ষণিকভাবে দেশীয় ক্রিকেটারদের নিয়ে প্রেসিডেন্টস কাপ আয়োজন করে বিসিবি। জাতীয় দল ও পাইপলাইনে থাকা ক্রিকেটারদের নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছে কোচিং প্যানেল।

তবে, আপাতত আন্তর্জাতিক বা ঘরোয়া ক্রিকেটে ব্যস্ততা না থাকায়, ত্রিদলীয় টুর্নামেন্টের ফাইনালের আগেই দক্ষিণ আফ্রিকায় ফিরে গেলেন ডমিঙ্গো।

বিসিবি প্রেসিডেন্টস কাপে দুটি দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন ওটিস গিবসন ও রায়ান কুক। ফাইনালে ওঠা মাহমুদউল্লাহ একাদশের প্রধান কোচ ছিলেন ওটিস গিবসন। আর তামিম ইকবাল একাদশের প্রধান কোচের দায়িত্ব পালন করছিলেন রায়ান কুক। ডমিঙ্গো ছিলেন পুরো টুর্নামেন্টের তদারকির দায়িত্বে।

googel
বিজ্ঞাপন