এনজিওগ্রাম করা হয়েছে রিজভীর, দোয়া চেয়েছে পরিবার

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

✍ ডেস্ক রিপোর্ট

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। ইতিমধ্যে সফলভাবে তার এনজিওগ্রাম করা হয়েছে। রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে বলে জানিয়েছেন।

রুহুল কবির রিজভীর সহকারী আরিফুর রহমান তুষার এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পবিত্র মক্কা ও মদীনায় রিজভীর আরোগ্য কামনায় একাধিকবার বিশেষ মোনাজাত করা হয়েছে। দেশেও দলীয় নেতাকর্মীরা তার সুস্থতার জন্য দোয়া মাহফিলের আয়োজন করেছেন।

চিকিৎসকের বরাত দিয়ে তুষার জানান, বর্তমানে স্যারের (রিজভী) শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে যাচ্ছে। চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। তিনি নরমাল (তরল জাতীয়) খাবার গ্রহণ করছেন। এছাড়া পর্যাপ্ত বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। নির্দিষ্ট সময় পরপর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্যারের খোঁজ নিচ্ছেন।

হাসপাতালে রিজভীর পাশে সার্বক্ষণিক অবস্থান করছেন তার স্ত্রী আনজুমান আরা ও তুষার। এছাড়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার শারীরিক খোঁজখবর নিতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন হাসপাতালে।

এদিকে চিকিৎসাধীন রুহুল কবির রিজভীর সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডন থেকে নানা মাধ্যমে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছেন। ইতোমধ্যে তিনি ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব), জিয়াউর রহমান ফাউন্ডেশনসহ সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে রিজভীর সর্বোচ্চ নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিত করার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

ইতিমধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে গিয়ে রুহুল কবির রিজভীকে দেখে এসেছেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি শেষ করে নিজের গাড়িতে ওঠেন রিজভী। এরপরই বুকে ব্যথা অনুভব করলে প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয় বলে জানান তার সহকারী আরিফুর রহমান তুষার। এরপর দ্রুত সেখান থেকে তাকে ধানমন্ডির ল্যাবএইডে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে সিসিইউতে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

ল্যাবএইড বিশেষজ্ঞ ডা. প্রফেসর সোহরাবুজ্জামান ও প্রফেসর আব্দুস জাহেদের নেতৃত্বে রিজভীর এনজিওগ্রাম সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

বিএপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, রিজভী আহমেদের এনজিওগ্রাম অত্যন্ত সফলভাবে শেষ হয়েছে।

এ সময় ড্যাবের চিকিৎসক ও বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মনোয়ারুল কাদির বিটু ও ডা. রফিকুল ইসলাম তাদের সঙ্গে ছিলেন।

[ecwid widgets=”productbrowser categories” default_category_id=”0″ default_product_id=”0″ minicart_layout=”MiniAttachToProductBrowser”]

 

googel
বিজ্ঞাপন