কুমিল্লায় ভুয়া কর্নেল ও তার সহযোগী আটক

কুমিল্লায় ভুয়া কর্নেল পরিচয় দানকারী প্রতারক রিপন (৩০) ও তার সহযোগী সাগর (৪৭)কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর একটি দল। মঙ্গলবার (১৩ অক্টোবর) গভীর রাতে কুমিল্লা নগরীর শাসনগাছা বাসষ্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো- কুমিল্লা জেলার ব্রাহ্মনপাড়া থানার সাহেবাবাদ গ্রামের মোঃ চাঁন মিয়ার ছেলে মোঃ রিপন মিয়া (৩০) এবং কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানার পান্ডুঘর গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে সাগর (৪৭)।

র‌্যাব জানায়, র‌্যাব-১১ ও সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৩ অক্টোবর) গভীর রাতে কুমিল্লা নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ভূয়া কর্ণেল পরিচয় প্রদানকারী একজন প্রতারক ও ভূয়া কর্ণেল পরিচয়দানকারীর একজন সহযোগীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 

 

র‌্যাব-১১, সিপিসি-২ কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান -গ্রেফতারকৃত আসামী মোঃ রিপন মিয়া (৩০) নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দিয়ে সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি দেয়া এবং আমেরিকায় লোক পাঠানোর লোভনীয় অফার দিয়ে বিভিন্ন লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিল।

এক্ষেত্রে বিভিন্ন চাকরী প্রত্যাশী ও আমেরিকায় গমণে ইচ্ছুক লোকজন ও তাদের অভিভাবকদের চাকরি দেওয়া ও আমেরিকায় পাঠানোর প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহের কাজ করত তার সহযোগী সাগর (৪৭)। অভিযানে বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেয়ার অডিও রেকর্ডিংও উদ্ধার করা হয়। উপরোক্ত বিষয়ে নানাবিধ প্রতারণা করার অপরাধে ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।