ধর্ষণ ও নারী নির্যাতনে বিরুদ্ধে বুড়িচংয়ে মানববন্ধন করলেন আলোর দিশারী

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

আক্কাস আল মাহমুদ হৃদয়।।

সারা দেশে উদ্বেগজনক হারে বেড়েছে ধর্ষণ ও নারী নির্যাতন। চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর নয় মাসে প্রতিদিন গড়ে তিনটির বেশি ধর্ষণের ঘটনা ঘটেছে। আর অক্টোবরে এ সংখ্য বাড়ছে পাল্লা দিয়ে। নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রতিবাদে কয়েক দিন ধরে সারা দেশ যখন সোচ্চার, তখন এই সময়টাতে গড়ে ১০-১১টি ধর্ষণের ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে ধর্ষকদের বিচার চেয়ে এবং প্রশাসনকে আরও দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য মানববন্ধন ও কর্মসূচি পালন অব্যাহত রয়েছে দেশজুড়ে। রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন থেকে শুরু করে ব্যক্তিপর্যায়েও সোচ্চার হয়েছে দেশের মানুষ। বিভিন্ন কর্মসূচি থেকে অপরাধীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করার পাশাপাশি এই অপরাধে বিদ্যমান শাস্তি বাড়ানোরও দাবি উঠেছে।

শনিবার (১০ অক্টোবর ২০২০) বিকেলে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলা সদরের ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ‘আলোর দিশারী সংগঠন’ নামের একটি প্ল্যাটফর্ম।সদরের প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ শেষে প্রতিবাদ সভা করা হয়। এসময় উপস্থিত ছিলেন আলোর দিশারী সংগঠনের উপদেষ্টামন্ডলী সদস্যঃ কামরুল হাসান তানিম, মোঃ সবুজ আহম্মেদ, মোঃ কামরুজ্জামান।নেতৃত্বে ছিলেন, সভাপতি মোঃ রিয়াজুল ইসলাম রিদয় এবং সাধারণ সম্পাদকঃ মোঃ রকিবুল হাসান রকি,সহ-সভাপতি মোঃ আশিকুর রহমান সুমন, সাংগঠনিক সম্পাদকঃ মোঃ সাইফুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেনঃ সালাউদ্দিন আহম্মেদ,আব্দুল্লাহ আফনান, হৃদয় চন্দ। রবিউল আউয়াল,এনামুল হক শাওন,জোবায়ের আহম্মেদ, সাকিল বিন কামাল,মহিউদ্দিন আহম্মেদ,সাকিবুল।ইসলাম,শাখাওয়াত,সুমন মিয়া,আবু সাঈদ,রিদয়,ফাহিম,সাফায়েত,সাজেদুল ইসলাম,আতিকুর রহমান,এনামুল,হাসান,নাজমুল,শান্ত,ফারুক,নেহাল,আরিফ,সাঈম,রাহুল,হাসান,শুভ,রাজ,শাওন,অন্তু,ফারুক,জনি,সৌরভ,সিদ্ধার্থ,মাসুদ রানা,রাসেল,নাজমুল,ইস্রাফিল,রনি,রফিক,হাসান,সজীব,রিফাত,হেলাল,শামীম,শরীফ,ইমামুল,সাব্বির,মিনহাজ প্রমুখ।

googel
বিজ্ঞাপন