ডাকাতির পরিকল্পনার অডিও ভাইরাল,যুবলীগ সভাপতি বহিস্কার

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

ময়মনসিংহের নান্দাইলে ইউনিয়ন যুবলীগ নেতা মো. আশরাফুল ইসলাম ঝন্টুর ডাকাতি পরিকল্পনার ফোনালাপের অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়েছে। এ ঘটনায় মো. আশরাফুল ইসলাম ঝন্টুকে যুবলীগ থেকে বহিস্কার করেছেন নান্দাইল উপজেলা যুবলীগ। বহিস্কৃত যুবলীগ নেতা মো. আশরাফুল ইসলাম ঝন্টু উপজেলার আচাঁরগাও ইউনিয়ন যুবলীগের সভাপতি।

মো. আশরাফুল ইসলাম ঝন্টুকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন নান্দাইল উপজেলা যুবলীগের সভাপতি আবু বকর সিদ্দিক বাহার।

তিনি বলেন, শনিবার (১০ অক্টোবর) উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোজাম্মের হক বাচ্চু সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মো: আশরাফুল ইসলাম ঝন্টুকে ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ থেকে সাময়িক বহিস্কারের ঘোষনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আচাঁরগাও ইউনিয়ন যুবলীগ নামের একটি ফেইসবুক আইডিতে আচাঁরগাও ইউনিয়ন যুবলীগের সভাপতি মো: আশরাফুল ইসলাম ঝন্টুর সাথে এক ব্যাক্তির নান্দাইল উপজেলার এক বাড়িতে ডাকাতির পরিকল্পনার ফোনালাপের অডিও রেকর্ডিং পোস্ট করে।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে এবং আমিও শুনতে পাই। পরবর্তীতে উপজেলা যুবলীগ ঘটনাটি যাচাই বাছাই করে প্রাথমিক সত্যতা পাওয়া পর জেলা যুবলীগ সহ স্থানীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তক্রমে তাকে সভাপতি পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

এ বিষয়ে বহিস্কৃত যুবলীগ সভাপতি মো. আশরাফুল ইসলাম ঝন্টুর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্ঠা করলে তাকে পাওয়া যায়নি।

ভাইরাল হওয়া সেই অডিওতে শোনা যায়, যুবলীগ নেতা মো. আশরাফুল ইসলাম ঝন্টুকে চাচা সম্ভোধন করে এক ব্যাক্তি নান্দাইল রোড এলাকার এক বাড়িতে ডাকাতির পরিকল্পনার কথা বলে।

এ সময় যুবলীগ নেতা ঝন্টু বলেন প্রয়োজনীয় অস্ত্র ও আর্মস আছে কিনা। না থাকলে সেগুলো তার কাছ থেকে সংগ্রহ করে নিয়ে যেতে। এছাড়া ওই বাড়িতে কোন মেয়ে আছে কিনা তাও জানতে চান যুবলীগ নেতা।

এ বিষয়ে নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম ভুইয়া বলেন, ঝন্টু কখনো ছাত্রলীগ বা যুবলীগ করেছে কিনা আমার জানা নাই। এরা দলের অনুপ্রবেশকারী। এর আগেও তার বিরুদ্ধে অপকর্মের বিভিন্ন অভিযোগ রযেছে।

তিনি অভিযোগ করে বলেন, মো. আশরাফুল ইসলাম ঝন্টুকে ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ দেওয়ার ক্ষেত্রে নান্দাইলের বর্তমান সংসদ সদস্য ও বর্তমান উপজেলা যুবলীগের সভাপতি ও সম্পাদককেই দায়ী করেন তিনি।

এ ঘটনায় সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে মো. আশরাফুল ইসলাম ঝন্টুর বিচার দাবী করেছেন স্থানীয়রা নেতৃবৃন্দ।

এ বিষয়ে নান্দাইল থানার ওসি মিজানুর রহমান বলেন, অডিও ক্লিপটি সংগ্রহ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

googel
বিজ্ঞাপন