রেকর্ড জুটি গড়ে পাঞ্জাবকে লজ্জায় ডুবালেন ওয়াটসন-ডু’প্লেসিস

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

আইপিএলের ইতিহাসে চতুর্থ এবং চলতি আসরে দ্বিতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ড গড়লেন শেন ওয়াটসন ও ফ্যাফ ডু’প্লেসিস।

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রেকর্ড ওপেনিং জুটির পার্টনারশিপে ভর করে পাঞ্জাবকে রীতিমত লজ্জায় ডুবিয়েছে চেন্নাই সুপার কিংস। ১৭৯ রান তাড়া করে ১০ উইকেট আর ১৪ বল হাতে রেখে জিতেছে তারা।

প্রথম চারটি ম্যাচে টানা তিন হার দেখতে হয়েছে সুপার কিংসের। আগের ম্যাচে ওপেনিং জুটিতে পরিবর্তন করেও সাফল্য আসেনি। কিন্তু পঞ্চম ম্যাচে সাফল্য এলো। শুধু সাফল্য নয়, ওপেনারদের ব্যাটেই প্রতিপক্ষক্ষকে তিন ম্যাচ পর জয়ে ফিরল ধোনির চেন্নাই সুপার কিংস। ওপেনিং জুটিতে অবিভক্ত ১৮১ রান তোলেন ওয়াটসন ও ডু’প্লেসিস।
চলতি আসরে ওয়াটসন ও ডু’প্লেসির জুটির এই ওপেনিং পার্টনারশিপ দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৮৩ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। আর আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং জুটির পার্টনারশিপের রেকর্ড ভাঙার সুযোগ হলো না ওয়াটসন-ডু’প্লেসিসের। টার্গেট আর একটু বেশি হলে হয়তো সেই রেকর্ডও এদিন করে ফেলতেন ওয়াটসন-ডু’প্লেসিস।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং জুটির পার্টনারশিপের রেকর্ড এখনও সানরাইজার্স হায়দারাবাদের জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারের। গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৮৫ রানের পার্টনারশিপ গড়েছিলেন বেয়ারস্টো ও ওয়ার্নার।

১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ব্যাটসম্যানই খেলেছেন সমান ৫৩ বল। ডু প্লেসিস ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় অপরাজিত থাকেনন ৮৭ রানে। ওয়াটসন ৮৩ রান নিয়ে ছিলেন, যে ইনিংসে তারও বাউন্ডারি ১১টি, ছক্কা ৩টি। ডু প্লেসিস ম্যাচের শেষ বলে চার হাঁকানোয় দু’জনের জুটিতে আসে ১৮১ রান।

এর আগে লোকেশ রাহুলের দায়িত্বশীল ব্যাটিং আর নিকোলাস পুরানের মারকুটে ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৭৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তারপরও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেন পাঞ্জাব।

googel
বিজ্ঞাপন