গণফোরামের দুই অংশের মুখোমুখি কর্মসূচি

সাইদুর রহমান মিন্টু
বিজ্ঞাপন

✍ ডেস্ক রিপোর্ট

একই দিনে গণফোরামের দুই অংশ জাতীয় প্রেস ক্লাবে কর্মসূচি ঘোষণা করেছে। ড. কামাল হোসেন ও ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন মূল গণফোরাম ১৭ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের ভেতরে অবস্থিত মিলনায়তনে কেন্দ্রীয় কমিটির সভা ডেকেছে।

অপরদিকে সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, সাবেক নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও অধ্যাপক আবু সাইয়িদের নেতৃত্বাধীন অংশটি জাতীয় প্রেস ক্লাবের বাইরে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে।

মন্টু-সুব্রত অংশের নেতা লতিফুল বারী হামিম বলেন, শনিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মতিঝিলের দলীয় কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠক ছিল। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ১৭ অক্টোবর সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ধর্ষণ ও সরকারের অগণতান্ত্রিক কার্যক্রমের বিরুদ্ধে মানববন্ধন হবে।

বৈঠকে ২৬ ডিসেম্বর আহূত দলের জাতীয় কাউন্সিল সফল করার জন্য প্রস্তুতি পরিষদের ১৪টি উপকমিটি গঠন করা হয়েছে। এছাড়া সারা দেশে বন্যার্তদের মাঝে ত্রাণ তৎপরতার জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছে।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন মূল অংশের সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মোশতাক আহমদ বলেন, আমরা ১৭ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সভা ডেকেছি। তারা মানববন্ধন করবে তাতে আমাদের কিছু আসে যায় না।

তনি বলেন, গণফোরামের বর্তমান কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির কেউ তাদের সঙ্গে নেই। যারা গত কমিটিতে ছিলেন কিন্তু নতুন আহ্বায়ক কমিটিতে নেই, তারাই এসব করছেন।

ড. কামাল হোসেন সভায় থাকবেন কি না জানতে চাইলে মোশতাক আহমদ বলেন, অবশ্যই থাকবেন। তার বাসায় বসেই এ সভা ডাকার সিদ্ধান্ত হয়েছে।

googel
বিজ্ঞাপন