খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির সমাবেশ

0
168
বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও অবিলম্বে বেগম জিয়ার চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবিতে প্রতিবাদ সভা করেছে বিএনপি মালদ্বীপ শাখার নেতাকর্মীরা।

শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা ৭টায় রাজধানী মালের বাংগালী অধ্যুষিত এলাকার স্নিগ্ধ খাবারের রেস্তোরাঁয় আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মালদ্বীপ শাখার সভাপতি মো. খলিলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান, বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও সুচিকিৎসার জন্যে বর্তমান সরকারের কাছে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এছাড়াও তিনি কারাগারে বন্দী বিএনপির সকল নেতকর্মীর মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনেরও দাবি জানান।

প্রতিবাদ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মাসুম বিল্লাহ ও সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম। প্রতিবাদ সভায় বিএনপির মালদ্বীপ শাখার নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত হয়ে অনতিবিলম্বে কেন্দ্র ঘোষিত বিএনপির এক দফা এক দাবি বাস্তবায়নের জোর দাবি জানান।

বক্তারা অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দুর্নীতি দুঃশাসনের প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে এক দফা দাবি বাস্তবায়নেরও আহবান জানান।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি আলতাফ হোসেন, এরশাদ মোল্লা, আলমগীর মজুমদার, বিল্লাল হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম, রবিউল আলম, শফিকুল ইসলাম, এনামুল হোক, সহ-সাংগঠনিক মনির হোসেন, প্রচার সম্পাদক খলিলুর রহমান শাহাজি, মো. হালিম ভু্ঁঞা, খাইরুল আমিন প্রধান, মো. জয়নাল আবেদীন, মো. আলি, পিয়াস হাসান, আব্দুল কাদের, আবুল কালাম, ক্রিড়া সম্পাদক মো. মামুন, সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মাহফুজুর রহমান, মো. নুর নবী মানিক, মো. মহিউদ্দিন প্রমুখ।