মালদ্বীপের মর্গের চার্জ মওকুফের অনুরোধ রাষ্ট্রদূতের

0
331
মালদ্বীপের মর্গের চার্জ মওকুফের অনুরোধ রাষ্ট্রদূতের

মালদ্বীপে প্রবাসী বাংলাদেশী কর্মীদের মৃতদেহ সংরক্ষণে মালে সিটি কাউন্সিলের মর্গের চার্জ মওকুফের অনুরোধ করেন দেশটিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। গত ১২ই ফেব্রয়ারী (রবিবার) ২০২২ মালদ্বীপের মালে সিটি কাউন্সিল এর মেয়র ড.মোহাম্মেদ মিউজ্জু এর সাথে সৌজন্য সাক্ষাত সময় এই অনুরোধ করেন।

এছাড়াও জনবহুল রাজধানী মালেতে প্রবাসী কর্মীদের নিরাপদ ও মান সম্পন্ন আবাসন নিশ্চিত করতে সিটি কাউন্সিল কে কার্যকরী ভূমিকা রাখার কথা ব্যাক্ত করেন। সবশেষে সিটি কাউন্সিলে কর্মরত প্রবাসী বাংলাদেশী কর্মীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণের জন্য ব্যাংকের মাধ্যমে প্রয়োজনীয় ডলারের সংস্থান করার জন্য অনুরোধ করা হয়।

সিটি মেয়র প্রবাসী বাংলাদেশীদের কাজের প্রশংসা করেন ও তাদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন। সৌজন্য সাক্ষাত সময় মিশনের কাউন্সেলর (শ্রম) মো: সোহেল পারভেজ ও সিটি কাউন্সিলের সেক্রেটারী জেনারেল মুজতবা জলিল উপস্থিত ছিলেন।
জানাযায়, মৃতদেহ মর্গে সংরক্ষণে রাখার জন্য প্রতিদিন বাংলাদেশী টাকা প্রায় ১৫/১৬ হাজার টাকা খরচ বহন করতে হয়। ১০-১২ দিনের মর্গের খরচ দিয়ে একটি মৃতদেহ বাংলাদেশে পাঠানো সম্ভব । অনেক সময় মর্গের খরচ পরিশোধ করতে গিয়ে মালদ্বীপ প্রবাসীদের লাশ দেশে পাঠাতে হিমশিম খেতে হয়।