মালদ্বীপ বিএনপির ৫১ তম বিজয় দিবস উদযাপন

0
90
মালদ্বীপ বিএনপির ৫১ তম বিজয় দিবস উদযাপন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মালদ্বীপ শাখার উদ্যোগে (১৭ই, ডিসেম্বর) শনিবার রাজধানী মালের স্টার হোটেলের নিউ মেজবান পার্টি হলে রাত ১২ টায় আনন্দঘন পরিবেশে জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী দলীয় নেতা-কর্মীরা একসঙ্গে ৫১ তম বিজয় দিবস উদযাপন করেন।

প্রবাসে শত কর্ম ব্যস্ততার মাঝেও নেতাকর্মীদের উপস্থিতিতে মালদ্বীপ বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজী হাবিবউল্লাহ মানিক

পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরান থেকে পাঠ এর মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। অনুষ্ঠানে অন্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মালদ্বীপ শাখার সিনিয়র সহ-সভাপতি মেহের রানা, সহ-সভাপতি মো. বাবুল হোসেন, সহ-সভাপতি শাহ আলাম, সহ-সভাপতি জসিম উদ্দিন, সহ-সভাপতি বিল্লাল বেপারি, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, প্রচার সম্পাদক খলিলুর রহমান,  সহ-দপ্তর সম্পাদক মো. আবদুল মান্নান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মালদ্বীপ যুবদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক আবু জাহের, সহ-সাংগঠনিক খায়রুল আমিন প্রদান, মো. মহিউদ্দিন, তারেকুল ইসলাম, সৈকত আলী, সুমন মিয়াজি, নজরুল ইসলাম সবুজ, করিম রানা, রুহুল আমিন, তোতা মিয়া, মো. ইসরাফিল সহ আরো অসংখ্য মালদ্বীপ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে গাজী হাবিবউল্লাহ মানিক বলেন, বিজয় মানে আনন্দ। কিন্তু বাংলাদেশের মানুষ মনে করে এখন আর বিজয়ের আনন্দ নেই।দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দে থাকতে পারে না। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি দাবি করেন। দেশ এবং প্রবাসে বিএনপির সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচনের আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে বক্তারা শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির শ্রেষ্ঠ সন্তানদের, যাদের বিনিময়ে আজকের এ বিজয়। এবং উল্লেখ করেন, বর্তমানে দেশের যে দূর অবস্থা সাধারণ মানুষের যে অধিকার আদায়ের সময় এসেছে তা যেন সকলেই সম্মিলিতভাবে চেষ্টা চালিয়ে দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করে সেই মহান বীর মুক্তিযোদ্ধাদের রক্তের দাম পরিশোধ করতে পারি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মো. খলিলুর রহমান বলেন, প্রবাসে থেকেও আমরা আজ পরিবার পরিজনের চিন্তায় অস্থির দিন কাটাচ্ছি। দেশের মানুষের আজ কথা বলার স্বাধীনতা নেই। চলাফেরার স্বাধীনতা নেই। মত প্রকাশের স্বাধীনতা নেই। এই অ-গণতান্ত্রিক, স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দেশের ও মালদ্বীপ বিএনপির সকল নেতাকর্মীদের আহবান জানান।

অনুষ্ঠান শেষে, বাংলাদেশ থেকে আগত ফেনী জেলা বিএনপির নেতা গাজী হাবিবুল্লাহ মানিক কে বিএনপি মালদ্বীপ শাখার পক্ষ থেকে বিজয় দিবস উপলক্ষে সম্মাননা ক্রেস্ট উপহার প্রদান করেন, এবং মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করেন ফেনী জেলা উন্নয়ন পরিষদের সভাপতি মো. শহিদুল ইসলাম। অতঃপর, নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।