জমকালো আয়োজনে ‘নবকণ্ঠ’র দশম বছর উদযাপন

0
35
জমকালো আয়োজনে 'নবকণ্ঠ'র দশম বছর উদযাপন
জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ফ্রান্সের প্রথম জনপ্রিয় বাংলা সংবাদপত্র ‘নবকণ্ঠ’র দশ বছর পূর্তির অনুষ্ঠান।
রোববার সন্ধ্যায় প্যারিসের উপকণ্ঠ লা কর্নভের বিডি কমিউনিটি সেন্টারে নবকণ্ঠ সম্পাদক আবু তাহিরের সভাপতিত্বে, ওমর ফারুক ও তানিয়া রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয় এক দশকে পদার্পণের এ অনুষ্ঠান।
প্রধান অতিথির বক্তব্যে ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম নবকণ্ঠের সাফল্য কামনা করে বলেন, নবকণ্ঠ ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে দশ বছরে বিশেষ অবদান রেখেছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে ইতোমধ্যে জনপ্রিয়তা অর্জন করছে। আগামীতে নবকণ্ঠকে পেশাদারিত্বের মাধ্যমে সংবাদ প্রকাশ করে ফ্রান্স বাংলাদেশ কমিউনিটির কল্যাণ সাধনে কাজ করার আহবান জানান তিনি। ফ্রান্স বিএনপি’র সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া বলেন, নবকণ্ঠ শুধু দশ বছর নয় শত বছর পার করুক কমিউনিটির উন্নয়নে। সামনের দিকে এগিয়ে যাক আপন মহিমায়।
গার দ্যো লা গনেশের কনসাই মিনুসিপাল কর্মকর্তা গিলবার্ড নবকণ্ঠের জন্মদিনে শুভেচ্ছা গ্যাপন করেন। ফ্রান্সের সার্বিক উন্নয়নে কমিউনিটির সবাইকে একসঙ্গে কাজ করারও আহবান জানান এই ফরাসি কর্মকর্তা।
এছাড়া অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, এনটিভির ব্যুরো প্রধান নয়ন মামুন, বীর মুক্তিযোদ্ধা তাসলিম হেলাল ও বিশিষ্ট সাংস্কৃতিক-ক্রীড়া ব্যক্তিবর্গ। এসময় ফ্রান্স কমিউনিটিতে বিভিন্ন পর্যায়ে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ বেশকিছু ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সবশেষে সাংবাদিক নয়ন মামুনের পরিচালনায় ফ্রান্সের জনপ্রিয় শিল্পী শিউলি গিয়াস, মুন্নী, শিল্পী, শর্মী ও শ্রেয়ার পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।