গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে বিএনপিকে মহাসমাবেশের অনুমতি : ডিএমপি

0
38
গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে বিএনপিকে মহাসমাবেশের অনুমতি : ডিএমপি
গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের ঝুঁকি বিশ্লেষণ করে বিএনপিকে মহাসমাবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন। তবে কবে নাগাদ অনুমতি দেওয়া যাবে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর সোয়া ১২টায় মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
বিএনপির মহাসমাবেশের অনুমতি পেতে কতদিন লাগবে—এমন প্রশ্নের জবাবে ফারুক হোসেন বলেন, ‘বিএনপি ঢাকা বিভাগে যে মহাসমাবেশ করবে, সেটার অনুমতি নিতে দলটির নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেন। তারা মহাসমাবেশের অনুমতি চেয়ে একটি আবেদন করেছেন। আমাদের নিজস্ব গোয়েন্দা সংস্থার মাধ্যমে ঝুঁকি বিশ্লেষণের পর আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেব।’
মো. ফারুক হোসেন বলেন, আমরা লিখিত আবেদন পেয়েছি, এখন সেটি বিবেচনা করে দেখবো অনুমতি দেওয়া যায় কি না। আমাদের যে গোয়েন্দা সংস্থা রয়েছে তাদের তথ্য বিশ্লেষণ করে দেখবো কোনো ধরনের ঝুঁকি রয়েছে কি না।
এর আগে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের অনুমতি চেয়ে সকালে ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুকের কাছে চিঠি দেয় বিএনপির একটি প্রতিনিধি দল। সকাল ১০টায় ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান ৭ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলটি।
সাক্ষাৎ শেষে বিএনপির নেতাকর্মীরা বলেন, ‘আমরা মহাসমাবেশের অনুমতি চেয়ে পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছি।’ প্রায় ১ ঘণ্টারও বেশি সময় ধরে তারা বৈঠকে ছিলেন বলে জানান। বৈঠক শেষে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, ‘আমরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করতে চাই।’ শান্তিপূর্ণভাবে মহাসমাবেশ করা হবে জানিয়ে তিনি বলেন, ‘মহাসমাবেশকে কেন্দ্র করে যাতে গণপরিবহন বন্ধ করে দেওয়া না হয়, সে বিষয়েও ডিএমপি কমিশনারকে জানানো হয়েছে।