নিউইয়র্কে ৪ দিনব্যাপী বইমেলার উদ্বোধন

0
131
নিউইয়র্কে ৪ দিনব্যাপী বইমেলার উদ্বোধন

‘বই হোক বিশ্ব বাঙালির মিলন সেতু’ – এই স্লোগান নিয়ে স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ জুলাই) থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শুরু হয়েছে ৪ দিনব্যাপী বইমেলা।

এসময় উপস্থিত ছিলেন- ড. নূরন নবী, লুৎফর রহমান রিটন, আসাদ মান্নান, রেজওয়ানা চৌধুরী বন্যা, লায়লা হাসান, নাজমুন নেসা পিয়ারী, মুহম্মদ ফজলুর রহমান, হাসান ফেরদৌস, আহমাদ মাযহার, রোকেয়া হায়দার, সউদ চৌধুরী, জসিম মল্লিক, আনিসুজজামান, শাহাব আহমেদ, হুমায়ূন কবীর ঢালীসহ কবি-লেখক-সাহিত্যিক ও প্রকাশকেরা।

পরে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন আমন্ত্রিত কবি-লেখক-সাহিত্যিক ও প্রকাশকেরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- বইমেলার আহ্বায়ক গোলাম ফারুক ভূঁইয়া। শুভেচ্ছা বক্তব্য দেন বইমেলার উদ্বোধক ও কথাসাহিত্যিক অমর মিত্র, নিউইয়র্কে বাংলাদেশের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসান এবং বইমেলার আয়োজক মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান ফেরদৌস সাজেদীন।

বইমেলার উদ্বোধনী দিনে একক সঙ্গীত পরিবেশন করেন ড. নিরুপমা রহমান। এছাড়া নৃত্য পরিবেশন করে অনুপ ড্যান্স একাডেমি। এছাড়া ছিল মুক্তধারা সম্মাননা। এবছর সম্মাননা পেয়েছেন ড. নজরুল ইসলাম ও সৈয়দ জাকি হোসেন।

৩১ জুলাই রবিবার পর্যন্ত প্রতিদিন দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত চলবে বইমেলার নানান অনুষ্ঠান। প্রতিদিনই থাকছে সাহিত্যের অনুষ্ঠান ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান।