বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হায়দার আলী আর নেই

0
46
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হায়দার আলী আর নেই

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক সচিব ব্যারিস্টার মুহাম্মদ হায়দার আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (২৪ জুলাই) রাজধানী একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা তিনি মারা যান।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ঢাকা পোস্টকে বলেন, আজ রাত ১০টার পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার মুহাম্মদ হায়দার আলী।

তিনি আরও বলেন, মরহুমের মরদেহ এখন হাসপাতালেই আছে।

জানা গেছে, বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন হায়দার আলী। এ কারণে দীর্ঘসময় রাজনীতিতেও নিষ্ক্রিয় ছিলেন সাবেক এ আমলা। যার ফলে বিএনপির সঙ্গেও তার তেমন যোগাযোগ ছিল না।

ব্যারিস্টার হায়দার আলী কর্মজীবনে সরকারের তথ্য, বস্ত্র ও পাট, মহিলা ও শিশু, পরিবেশ ও বন এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন। টিম লিডার হিসেবে ফিলিপাইন, থাইল্যান্ড, ফ্রান্স, কেনিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তান, কেনিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের কূটনৈতিক দায়িত্ব পালন করেন।

হায়দার আলী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্সসহ মাস্টার্স করে লন্ডনের লিংকনস ইন থেকে ব্যারিস্টার এট ল, এলএলবি অনার্স, ডিপ্লোমা এট ল ডিগ্রি অর্জন করেন। তার তিন সন্তানের তিনজনই ব্যারিস্টার। সূত্র: ঢাকাপোষ্ট ।