মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠনের ৮টি দেশের প্রবাসীদেরকে নিয়ে নতুন কমিটি গঠন

0
218
মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠনের ৮টি দেশের প্রবাসীদেরকে নিয়ে নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয়বারের মতো মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠনে ফ্রান্স, ইতালি, বাহারাইন, সৌদি আরব, কুয়েত,আরব আমিরাত (দুবাই), মালয়েশিয়া, কাতার। ৮টি দেশের প্রবাসীদের কে নিয়ে এই নতুন কমিটি ঘোষণা করা হয়।

সোমবার (১ নভেম্বর) মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠনের প্রধান উপদেষ্টা মানিক রওশান, উপদেষ্টা হাসান আহমেদ, উপদেষ্টা মনির মোল্লা নবগঠিত কমিটিকে দ্বিতীয়বারের মতো ওবাইদুল রওশানকে সভাপতি এবং ছানাউল্লাহ আপন তাঁজনকে সাধারণ সম্পাদক করে ২৮ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে বলে জানা যায়।

এতে কমিটির বাকি সদস্যরা হলেন: ইয়াসিন হামিদ, কাওছার আহমেদ, জাকির আহমেদ, মোহাম্মদ নজরুল, মানিক ক্বারী, কামাল আহমেদ, নিয়ামুল ক্বারী, ইমরুল কায়েস, জুনায়েদ খাঁন, রহিম রওশান, মোঃ দীন ইসলাম, আল-আমিন, মোহাম্মদ সুমন, মোহাম্মদ মুমিন, শাহিন ক্বারী, সোহেল ক্বারী, মোহাম্মদ ইউসুফ, সালাউদ্দিন হৃদয়, ইমরান খান, সোহেল ইমানী, আরিফ ইসলাম, মোহাম্মদ জসিম, মো. সাদ্দাম,আনোয়ার হোসেন, সাইদুল ইসলাম, আব্দুর রহিম।

‘শিক্ষা-স্বাস্থ্য, ক্ষুধা- দারিদ্র মুক্ত, সমাজ গড়ার লক্ষ্যে, আসুন, মানবতার পাশে দাঁড়াই’ এই স্লোগানকে সামনে রেখে মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠনের সকল সদস্যদের সমন্বয়ে নাটাই দক্ষিণ ইউনিয়নের অন্তর্গত ৯ নং ওয়ার্ড কালিসীমা উত্তর পাড়ায় বিভিন্ন সময়ে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠন।

ইতিমধ্যে গত দুই বছরে মানবতার প্রদীপ সংগঠনের পক্ষে ১টি প্রাইমারি স্কুল ও আরো ১টি কিন্ডারগার্টেনের সকল ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। প্রায় তিনজন অসুস্থ রোগীদের মাঝে নগদ দশ হাজার টাকা প্রদান করা হয়। করোনা কালীন সময়ে প্রায় ৭৫টি হতদরিদ্র পরিবারের মাঝে, চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান, বিতরণ করা হয়।

ঈদুল ফিতর সময় প্রায় ৭০ টি পরিবারের মাঝে শাড়ি, লুঙ্গি, থ্রি পিস ও ইফতার সামগ্রী বিতরণ হয়। পবিত্র রমজান মাসে ইফতার করার জন্য প্রায় ৭৫টি হতদরিদ্র পরিবারের মাঝে, মুড়ি, তেল, ছোলা বুট, খেজুর, ডাল, বিতরণ করা হয়।

ঈদুল আজহার প্রায় ৭০ টির পরিবারের মধ্যে সেমাই, চিনি, দুধ, নারিকেল কিসমিস বিতরণ করা হয়। একজন অসহায় মহিলার ঘর মেরামত বাবদ নগদ টাকা প্রদান করা হয়।

এছাড়াও আরো অনেক উন্নয়ন মূলক কাজে মানবতার প্রদীপ প্রবাসী সামাজিক সংগঠন অংশগ্রহণ করেছে। এই নতুন কমিটির মাধ্যমে আরো অনেক অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কথা ব্যক্ত করেছেন নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সংগঠনের অন্যান্যরা।