সাংসদ ওবায়দুল মোকতাদির চৌধুরী মালদ্বীপের মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ পরিদর্শন করেন

সাংসদ ওবায়দুল মোকতাদির চৌধুরী মালদ্বীপের মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ পরিদর্শন করেন

 সাংসদ এম.এ.ওবায়দুল মোকতাদির চৌধুরী মালদ্বীপে সফরে আসলে, গত ২৬ই  ফেব্রুয়ারী (শনিবার) মালদ্বীপস্থ বাংরাদেশী মালিকানাধীন মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ এর চেয়ারম্যান আহমেদ মোত্তাকি আমন্ত্রনে মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ পরিদর্শন করেন।  এই সময় মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের (ভারপ্রাপ্ত) হাইকশিনার মো: সোহেল পারভেজ এবং এমআই কলেজের রেক্টর মিসেস লামিয়া আব্দুল হাদী সহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

সফরটি ছিল খুবই সংক্ষিপ্ত কিন্তু তথ্যবহুল, ইন্টারেক্টিভ এবং আনন্দদায়ক।  স্বাগত অতিথিদের কে দুইদেশের সাংস্কৃতিক ঐতিহ্যবাহী নৃত্যের মাধ্যমে স্বাগত জানানো হয়।  সাংসদ এম.এ.ওবায়দুল মোকতাদির চৌধুরী মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ সদ্য চালু হওয়া কৃষি কোর্সগুলোকে সামনের দিকে এগিয়ে নিতে, কৃষি কোর্সের জন্য বাংলাদেশী কৃষিবিদদের খুঁজে পেতে সব ধরনে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এছাড়া ও এমপি কলেজের উন্নয়ন ও মানসম্মত পদক্ষেপ দেখে তিনিও খুশি। এবং  তিনি বাংলাদেশে তার সদ্য চালু হওয়া ব্রাহ্মণবাড়িয়ার বিশ্ববিদ্যালয় এবং মালদ্বীপের মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজের মধ্যে সহযোগিতামূলক ছাত্র বিনিময় কর্মসূচির বিষয়ে সাংসদ গভীর আগ্রহ প্রকাশ করেন।

উল্লেখ্য, মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজের চেয়ারম্যান আহমেদ মোত্তাকি ব্রাহ্মণবাড়িয়ার জেলায় জম্মগ্রহন করেন। তিনি কয়েক যুগ পূর্বে মালদ্বীপে প্রথম শিক্ষক হিসেবে চাকুরীতে যোগদান করেন, পরে তিনি একটি ইংলিশ মিডিয়াম কোচিং সেন্টার দিয়ে তার যাত্রা  শুরু করে, এখন তাঁর মালদ্বীপ, বাংলাদেশ, শ্রীলংঙ্কা, থাইলেন্ড সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রায় অধ্যশত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তার কম্পানী এই বছলে মালদ্বীপের  ১০০গোল্ডগালা পুরুস্কার সহ বিশ্বের বিভিন্ন দেশে তার কলেজ পুরুস্কিত হয়েছেন। তার এই অর্জন বাংলাদেশের সম্মান আরো বৃদ্ধি করবে।