কচুয়ায় অপহরনের ৫দিন পর শিশু বেলালকে নারায়ানগঞ্জ থেকে উদ্ধার গ্রেফতার ২

0
241
কচুয়ায় অপহরনের ৫দিন পর শিশু বেলালকে নারায়ানগঞ্জ থেকে উদ্ধার গ্রেফতার ২

বিল্লাল মাসুম: চাঁদপুরের কচুয়ায় অপহরনের ৫দিন পর শিশু বেলাল (১০) নামের এক মাদ্রাসার ছাত্রকে নারয়ানগঞ্জ থেকে উদ্ধার করেছে কচুয়া থানার পুলিশ। এ ঘটনায় অপহরনকারী রিপন (৩২) ও তার পিতা আলাউদ্দিন (৫৫) কে মঙ্গলবার রাতে নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানার লক্ষীপুরা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও শিশু বেলালের আত্মীয় স্বজনসূত্রে জানা গেছে, উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নের উচিতগাবা গ্রামের আবুল হোসেনের মেয়ে ডলি বেগমের ছেলে বেলাল স্থানীয় রহিমানগর এনামিয়া লতিফিয়া আবাসিক মাদ্রাসায় হেফজ বিভাগের শিক্ষার্থী। মা ডলি বেগম প্রবাসে থাকায় শিশু বেলাল নানা আবুল হোসেনের বাড়ি থেকে ওই মাদ্রাসায় আবাসিক ছাত্র হিসেবে লেখাপড়া করে আসছে। শুক্রবার দুপুর বেলায় বেলালকে অনেক খোঁজাখুজি করে না পেয়ে সোমবার তার নানা আবুল হোসেন কচুয়া থানায় একটি নিখোঁজ ডায়েরী দায়ের করে। নিখোঁজের পর অপরিচিত মোবাইলের মাধ্যমে অপহরনকারী শিশু বেলালের নানার পরিবারের সদস্যদের কাছে ১লক্ষ টাকা মুক্তিপন দাবি করে।

মুক্তিপন দাবির বিষয়টি কচুয়া থানাকে অবহিত করলে থানা পুলিশ আধুনিক তথ্য প্রযুক্তি মাধ্যমে অপহরনকারীর অবস্থান নিশ্চিত করে। অতপর মঙ্গলবার রাতে কচুয়া থানার এসআই তরুন কান্তি,এএসআই রামু রায় আড়াইহাজার থানা পুলিশের সহযোগিতায় ওই থানাধীন লক্ষীপুরা গ্রাম এলাকা থেকে শিশু বেলালকে উদ্ধারসহ তাকে অপহরনকারী রিপন ও তার পিতা আলাউদ্দিনকে গ্রেফতার করা করে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, শিশু বেলালের নিখোঁজের পর তার মুক্তিপনের টাকা পাঠানো জন্য দেয়া বিকাশ নাম্বারের সূত্র ধরে অভিযোগ পাওয়ার একদিন পর আড়াইহাজার থানা পুলিশের সহায়তায় ভিকটিম কে উদ্ধার ও ঘটনার সাথে জড়িত দু’জনকে আটক করা হয়। গতকাল বুধবার নারী ও শিশু দমন আইনে মামলা রুজু করে অপহরনকারী রিপন ও আলাউদ্দিনকে চাঁদপুরের বিজ্ঞ আদালতে সোপর্দ করার মধ্য দিয়ে জেলহাজতে প্রেরন করা হয়েছে।