মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে  প্রবাসীদের নিয়ে মতবিনিময় সভায় ৩ মন্ত্রী

মালদ্বীপ প্রতিনিধি: গতকাল বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের হলরোমে, মালদ্বীপে বসবাসরত প্রবাসীদের সাথে বাংলাদেশের তিন মন্ত্রনালয়ের মন্ত্রীগনের  সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মালদ্বীপের রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান এর সঞ্চালনায় উক্ত মত বিনিময় সভায় অতিথি হিসেবে  বক্তব্যে রাখেন, পররাষ্ট্র মন্ত্রী এ.কে আব্দুল মোমেন।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী  জাহিদ মালেক, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মস্থান মন্ত্রী ইমরান আহমদ।

এই সময় প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ মতবিনিময় সভায় মালদ্বীপে বাংলাদেশের  প্রবাসী  শ্রমিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।  এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনাদের জন্য এমইউ করা হচ্ছে যার ফলে মালদ্বীপে বাংলদেশ থেকে  শ্রমিক আসবে এবং যাবে। আশা করি এখানে যত জন প্রবাসী বাংলাদশেী অবৈধ আছে সবাই বৈধ হবে। আপনাদের যে  সম্যসা হয় এখান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে, আমি দেশে গিয়ে যে কোন একটি ব্যাংকের শাখা মালদ্বীপে দেওয়ার ব্যবস্থা করবো।

এছাড়া ও অনুষ্ঠানে  আরো উপস্থিত ছিলেন, দূতালয়ের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ, মালদ্বীপে প্রবাসী পেশাজীবি ও ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন সি আই পি আলহাজ্ব মোহাম্মদ সোহেল রানা, মালদ্বীপে  শীর্ষ শত ব্যবসায়ীদের তালিকায় অন্তুরভূক্ত  ব্যাবসায়ী আহমেদ মুক্তাকী, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর সহ মালদ্বীপস্থ বিভিন্ন অরাজনৈতিক ও সামাজিক  সংগঠনের নেতৃবিন্দু।

উল্লেখ্য, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর আমন্ত্রণে বর্তমানে দেশটি সফরে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা শেষে দুই নেতার উপস্থিতিতে বৃহস্পতিবার সকালে প্রেসিডেন্টের কার্যালয়ে ঢাকা ও মালের মধ্যে স্বাস্থ্য, শিক্ষা, দ্বৈত কর পরিহার, বন্দি বিনিময় এবং যুব ও ক্রীড়া ক্ষেত্রে তিনটি চুক্তি সই হয়েছে।