দ্বিতীয়বার সিআইপি নির্বাচিত হয়েছেন মালদ্বীপে আলহাজ্ব সোহেল রানা

0
324

মালদ্বীপ প্রতিনিধি: দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৯ সালের জন্য ৫৭ জন অনাবাসী বাংলাদেশিকে সিআইপি (কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পারসন-বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করেছে সরকার ।

গত মঙ্গলবার (২৪ নভেম্বর) ৫৭ প্রবাসীকে নির্বাচিত করে প্রজ্ঞাপন জারি করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।  নির্বাচিত এই ৫৭ জনের মধ্যে, মালদ্বীপ প্রবাসী বাংলাদেশী বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সোহেল রানা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে বিদেশে বাংলাদেশী পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে অনিবাসি বাংলাদেশী বানিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি ২০১৯ নির্বাচিত হয়েছেন।

বালাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান সহ দুতালায়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের। মালদ্বীপ প্রবাসীদের উদ্দেশ্য সোহেল রানা বলেন, আজ আমি সিআইপি মনোনীত হতে পেরেছি আপনাদের জন্যই এই অবদান আপনাদের আপনাদের কে অনেক অনেক ধন্যবাদ।

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের বাংলাদেশ পক্ষ থেকে তাকে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট এই অভিনন্দন জানানো হয়।  সিআইপি সোহেল রানার সাথে ফোনে কথা হলে তিনি ধন্যবাদ জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মাননীয় মন্ত্রী ।

উল্লেখ, বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে (২০১৮) সিআইপি (কমার্শিয়াল ইমপর্টেন্ট পারসন) হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে মনোনীত হয়েছিলেন প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ মালদ্বীপের চেয়ারম্যান সোহেল রানা। তিনি পরপর দুই বার সিআইপি নির্বাচিত হয়েছেন মালদ্বীপের বিশিষ্ট ব্যাবসায়ী সোহেল রানা।