মালদ্বীপের অর্থমন্ত্রীর সাথে আল আরাফা ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের বৈঠক : শীঘ্রই ব্যাংকের শাখা খোলা হচ্ছে

0
537

মালদ্বীপ প্রতিনিধি: গতকাল ২৫ নভেম্বর (বহস্পতিবার) মালদ্বীপের অর্থমন্ত্রী মোহাম্মদ ইব্রাহিম আমীর এবং দেশটির মনিটারি অথোরিটির গভর্নরের সাথে আল আরাফা ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুস সামাদ লাবু বৈঠকে মিলিত হন। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান। বৈঠকে, মালদ্বীপে  আল আরাফা ইসলামী ব্যাংকের একটি শাখা খোলার বিষয় নিয়ে আলোচনা এবং  ব্যাংকিং সেক্টরে মালদ্বীপে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। ।

এছাড়া ও দেশটিতে বাংলাদেশী ব্যাংক এর শাখা খোলা হলে প্রবাসী বাংলাদেশীরা সহজে, সাশ্রয়ে এবং বৈধ পথে বাংলাদেশে রেমিটেন্স পাঠাতে পারবে। এবং মালদ্বীবিয়ান কারেন্সী  রুপিয়াকে কনভাট করে  ডলারের পরিবর্তে যদি স্থানীয় রুপিয়া মাধ্যমে বাংলাদেশে অর্থ  প্রেরণ  করা যায় । তাহলে দ্বিগুন রেমিট্যান্স আরো বৃদ্ধি পাবে।

উল্লেখ, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ নাজমুল হাসান মালদ্বীপের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আলী হাশিমের সঙ্গে গত ১৪ জানুয়ারি ২০২১ তারিখে সৌজন্য সাক্ষাত করেন।  এসময় হাই কমিশনার মালদ্বীপে বাংলাদেশের একটি ব্যাংকের শাখা খোলার বিষয়ে গভর্নরকে অনুরোধ করে  বলেন, বাংলাদেশি কর্মীরা নিজ দেশে অর্থ পাঠাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এরপর উক্ত ব্যাংকের কর্মকর্তাবৃন্দ হাই কমিশনার মহোদয় এর সাথে পৃথকভাবে বৈঠক করেন।