সাংবাদিক কনক ও দেলোয়ারের সম্পত্তি ক্রোকের আদেশ

সাংবাদিক কনক ও দেলোয়ারের সম্পত্তি ক্রোকের আদেশ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় যুক্তরাষ্ট্র প্রবাসী একুশে টিভির সাবেক কর্মী কনক সরওয়ার ও অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেনের সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছে আদালত। গতকাল ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন রাজধানীর শাহবাগ থানার মামলায় এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ১৩ই ডিসেম্বর দিন রাখেন।
ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বলেন, সমন ও গ্রেপ্তারি পরোয়ানা জারির পরেও তারা আদালতে উপস্থিত না হওয়ায় বিচারক তাদের সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন।
২০২০ সালের ১১ই অক্টোবর মো. জাকির হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে মামলা করেন। চলতি বছর ৩০শে জুন মামলাটি তদন্ত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা দুই আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২রা নভেম্বর বিচারক মামলার অভিযোগপত্র গ্রহণ করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
নথি থেকে জানা যায়, কনক সরওয়ার ও দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উস্কানিমূলক তথ্য ইউটিউবসহ অন্য মাধ্যমে প্রচার করেন। এছাড়াও তারা অ্যাটর্নি জেনারেল ও সেনাপ্রধানকে নিয়েও ব্যঙ্গাত্মক তথ্যও বিভিন্ন মাধ্যমে প্রচার করেন। — প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন।