ছালু হয়েছে ঢাকা-মালদ্বীপ সরাসরি ফ্লাইট ছালু হয়েছে

0
169

গতকাল (১৯ নভেম্বর)২১। প্রথম বারের মত  ছালু হয়েছে ঢাকা-মালদ্বীপ সরাসরি ফ্লাইট। এখন থেকে আর তৃতীয় কোন দেশ হয়ে নয় এবং দীর্ঘ এক যুগেরও বেশি সময় পর ঢাকা থেকে মালদ্বীপে সরাসরি ফ্লাইট শুরু করলো বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

 

শুক্রবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ অবস্থিত  মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামিরসহ সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

মন্ত্রী বলেন, এই ফ্লাইটের মাধ্যমে বন্ধুপ্রতিম দু’দেশের কর্মীরা কম খরচে যাতায়াত করতে পারবে। পাশাপাশি দেশের পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রাখবে ইউএস বাংলার নতুন ফ্লাইট।

 

ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, ওয়ান ওয়ের জন্য ৬৫ হাজারের পরিবর্তে এখন মাত্র ২৫ হাজার টাকায় টিকিট দেবে ইউএস বাংলা। তিনটি ফ্লাইট দিয়ে শুরু করলেও সপ্তাহে ৭ দিনই ফ্লাইট চালানোর পরিকল্পনা রয়েছে তাদের।

এই দিকে উদ্বোধন ফ্লাইটি ৪ঘন্টা উদয়নের পরে মালদ্বীপের স্থানীয় সময় ২.২৫ মিনিট  মালদ্বীপের ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দের লেন্ড করেন্। মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান, দূতাবাসের ভেরিফাই পেইজবুকে US-Bangla Airlines কে মালদ্বীপ এ স্বাগত জানান।