বিশ্বকাপ সাকিবের নতুন মাইলফলক

খেলাধুলা

0
161

বিশ্বকাপের মঞ্চে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব আল হাসান। আর মাত্র দুটি উইকেট পেলেই বাংলাদেশের এই বাঁহাতি স্পিনার টি-টোয়েন্টিতে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন। বুধবার বিকেল ৪টায় ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা।

ঘরোয়া, ফ্র্যাঞ্চাইজি এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে সাকিবের উইকেটসংখ্যা এখন ৩৯৮টি। আজ ২ উইকেট পেলেই বিশ্বের চতুর্থ বোলার হিসেবে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন সাকিব।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের মোট উইকেট ১১৭। এই তালিকায় তিনিই শীর্ষে। তার পরে আছেন লাসিথ মালিঙ্গা (১০৭ উইকেট), টিম সাউদি (৯৯ উইকেট), শহিদ আফ্রিদি (৯৮ উইকেট) এবং রশিদ খান (৯৫ উইকেট)।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৭১ ম্যাচ খেলে শিকার ধরেছেন ৬৩টি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ৭৬ ম্যাচে তার শিকার ১০৬ উইকেট। বিপিএলে সাকিবই একমাত্র বোলার, যার উইকেটসংখ্যা তিন অঙ্ক ছুঁয়েছে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শহিদ আফ্রিদিকে ছাড়িয়ে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডের একক মালিক এখন সাকিব। সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সাকিবের আগে আছেন ডোয়েন ব্র্যাভো (৫৫১ উইকেট), সুনীল নারাইন (৪২৫ উইকেট) এবং ইমরান তাহির (৪২০ উইকেট)।