নগরকান্দায় ভ্রাম্যমাণে পোনামাছ জব্দ ও ১০ হাজার টাকা জরিমানা

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

0
128

গত ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ আহরণে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। এছাড়া এ সময়ের মধ্যে ইলিশ ক্রয়-বিক্রয়,পরিবহন, মজুত ও বিনিময়ও নিষিদ্ধ করা হয়েছে। আর এ নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছে প্রশাসন।

এরই আলোকে গতকাল শনিবার (২৩ অক্টোবর) দিনব্যাপী ফরিদপুরের নগরকান্দা উপজেলার বিভিন্ন স্থানে মা ইলিশ ও মৎস্য সুরক্ষায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানটি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এন. এম. আবদুল্লাহ-আল মামুন এর নেতৃত্বে ও মৎস্য কর্মকর্তা শেখ তানভীর আখতার এর সার্বিক তত্ত্বাবধানে, থানা পুলিশের সদস্যদের সঙ্গে নিয়ে, উপজেলার সদর বাজার ও চরযোশোরদি ইউনিয়নের চাদহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে, মৎস্য সুরক্ষা আইন ও পশু খাদ্য সংরক্ষণ আইনে অভিযুক্ত তিন ব্যক্তিকে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা আদায়সহ পোনা মাছ জব্দ করে তা গরিব অসহায়দের মাঝে বিতরণ করা হয়।

এ সময় অবৈধ ভাবে মৎস্য খাদ্য বিক্রির দায়ে অভিযুক্ত রুবেল হোসেন (১৮) কে ৩ হাজার, শুকদেব (২৫) কে ৬ হাজার ও ২৩ সেঃমিঃ নিচে পোনা মাছ বিক্রির দায়ে বলাই চন্দ্র মালো (৫০) কে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময়, জনস্বার্থে ও ইলিশ বৃদ্ধির লক্ষ্যে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট।