মন্দির ও পূজামণ্ডপে হামলার প্রতিবাদে জাতিসংঘ বাংলাদেশ মিশনের সামনে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

0
288

ঢাকা, কুমিল্লা, ফেনী, কিশোরগঞ্জ, চাঁদপুরসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলার প্রতিবাদে বাংলাদেশ সনাতনী সংসদের উদ্যোগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ মিশন ও কনসুলেটের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন প্রবাসী হিন্দু সম্প্রদায়ের নেতাকর্মীরা।

স্থানীয় সময় সোমবার (১৮ অক্টোবর) অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে কয়েকশ প্রবাসী হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের সদস্যের সমাগম ঘটে। দেশে জরুরিভিত্তিতে হিন্দু নির্যাতন ও পুলিশি হয়রানি বন্ধের দাবিতে বাংলাদেশ মিশন কর্মকর্তাদের কাছে স্মারকলিপিও প্রদান করেন তারা।

সমাবেশে অংশ নেন পূজা উদযাপন পরিষদ, ওম শক্তি মন্দির, মতুয়া হরিনাম মন্দির, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, গৌর-নিতাই মন্দির, সার্বজনীন পূজা উদযাপন পরিষদ ও মহামায়া মন্দির।

সভায় বক্তারা বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বিশ্বে বাংলাদেশের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে, সংখ্যালঘুদের রক্ষায় জাতিসংঘ থেকেও বিবৃতি এসেছে। এমন বাংলাদেশ আমরা কখনই চাই নাই। সভায় বক্তব্য দেন- নবেন্দু দত্ত, শিতাংশু গুহ, বিদ্যুৎ সরকার, ভজন সরকার, শ্যামল ধর, আশিষ ভৌমিক ও প্রবীর রায় প্রমুখ।