মালদ্বীপে দূতাবাসে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত

0
157

মো: ওমর ফারুক অনিক, মালদ্বীপ থেকে: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) উপলক্ষে আজ ২০ অক্টোবর ২০২১ মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমশিন কর্তৃক এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী প্রেরিত বাণীসমূহ পাঠ করা হয় এবং আলোচনা সভা এবং মুসলিম উম্মাহ্ সহ সমগ্র মানবজাতির জন্য বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। মাওলানা মো: তাজুল ইসলাম এর , পরিচলানায় দোয়া মোনাজাতে প্রধান অতিথি ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার এডমিনাল মোহাম্মদ নাজমুল হাসান। প্রধান অতিথি তার আলোচনায় বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) হলেন বিশ্ব শান্তির অগ্রদূত। তার সার্বজনীন শান্তির বার্তা দুনিয়ার সর্বত্র ছড়িয়ে দিতে হবে। সমাজে সাম্য ও সম্প্রীতি প্রতিষ্ঠায় তাঁর আদর্শের কোনো বিকল্প নেই।
আল্লাহ তা‘আলা পবিত্র কোরআনুল কারীমে বলেছেন, আমি আপনাকে পুরো জগদ্বাসীর জন্য রহমতস্বরূপ প্রেরণ করেছি। জীবনের সব ক্ষেত্রের জন্যই প্রিয়নবী (সা.) আমাদের আদর্শ। কোরআন মাজীদে আল্লাহ তা‘আলা বলেছেন, রসূলুল্লাহ (সা.)-এর জীবনেই তোমাদের জন্য রয়েছে উত্তম আদর্শ।
প্রায় সাড়ে ১৪শ’ বছর আগে এই দিনে আরবের পবিত্র মক্কার মরু প্রান্তরে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)। আবার এই দিনে তিনি মহান আল্লাহ তা‘আলার ডাকে সাড়া দিয়ে পৃথিবী ছেড়ে চলে যান।