কুয়েতে এক্সচেঞ্জ কোং (বিডি) কর্মচারী সংস্থার আত্মপ্রকাশ

কুয়েত প্রতিনিধি

0
165

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের চালিকাশক্তি প্রবাসী রেমিটেন্স প্রবাসীদের কষ্টার্জিত অর্থ প্রেরণের বৈধ মাধ্যম ব্যাংকিং চ্যানেলের প্রধান সমন্বয়কারী এক্সচেঞ্জ হাউজের বাংলাদেশী কর্মকর্তাগনের কৃতিত্বের স্বীকৃতি আদায়, উপযুক্ত মূল্যায়ন ও পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে আত্মকল্যাণ সাধনের লক্ষে গঠিত হলো এক্সচেঞ্জ কোং (বিডি) কর্মচারী সংস্থা কুয়েত।

কুয়েতে বিভিন্ন এক্সচেঞ্জ হাউজে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের সমন্বয়ে এক্সচেঞ্জ কোং (বিডি) কর্মচারী সংস্থা, কুয়েত সংগঠনটি গতকাল কুয়েতে আব্বাসিয়াস্থ হোটেল হ্যাভেন এর হল রুমে কমিটির আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে সংগঠনের নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি আ.ক.ম আজাদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল আলম সুমন এর সঞ্চালনায় সভায় সংগঠনের বিভিন্ন কর্মকান্ডের দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ।

নবগঠিত এক্সচেঞ্জ কোং (বিডি) কর্মচারী সংস্থা, কুয়েত এর অন্যান্য পদে দায়িত্ব প্রাপ্তরা হলেন সিনিয়র সহ সভাপতি আবদুল বাতেন, সহ সভাপতি মোঃ আনোয়ার হোসেন, মোহাম্মদ রজব আলী, মোহাম্মদ আমির হোসেন মজুমদার, যুগ্ন সাধারন সম্পাদক রাকিবুল হাসান মাসুম, মাওলানা লিয়াকত আলী, সাংগঠনিক সম্পাদক এস, আর রহমান তারেক, সহ সাংগঠনি সম্পাদক মোস্তফা সরকার, দপ্তর সম্পাদক মিজানুর রহমান নোমান, অর্থ সম্পাদক আব্দুল ছালাম মুন্সি, সহ অর্থ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইদুর রহমান সিফাত, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক নেছার জুবেদ আলী, মহিলা সম্পাদিকা ফারহানা পারভীন পিংকী, আনজুমান আরা, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ হাবিবুল্লাহ বাহার, সহ সমাজ কল্যাণ সম্পাদক শহিদুল ইসলাম, সম্মানিত সদস্য হাসান রানা, নূর হোসেন (১), নূর হোসেন (২), রুহুল আমিন।

সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো এক্সচেঞ্জ হাউজে কর্মরত বাংলাদেশীদের মাঝে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ তৈরী করা। প্রবাসী বাংলাদেশীদের ব্যাংকিং চ্যানেলে কষ্টার্জিত রেমিটেন্স প্রেরণে উৎসাহ প্রদান, এতদসংক্রান্ত ব্যাংকিং সমস্যাবলি সমাধানে সহয়তা প্রদান, হুন্ডি বিকাশ ও অন্যান্য অবৈধ লেনদেনের ক্ষতিকর দিক সমূহ প্রচারনা এবং ব্যাংকিং চ্যানেলে অর্থ প্রেরণে ভবিষ্যৎ সুবিধা সমূহ তুলে ধরা।

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের স্বীকৃতি আদায়করণ। নিরবিচ্ছিন কষ্টার্জিত রেমিটেন্স প্রেরণে অনুপ্রেরণাদানকারী এক্সচেঞ্জ হাউজে কর্মরত ব্যাক্তি ও তাদের পরিবারবর্গের জন্য বাংলাদেশী তফসিলভূক্ত ব্যাংক হইতে প্রবাসে ও দেশে বিভিন্ন সুবিধা আদায়করণ।

আ.ক.আজাদ- সভাপতি, রফিকুল আলম সুমন-সাধারণ সম্পাদক ও এস,আর রহমান তারেককে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।