কালিয়াকৈরে দুটি হাসপাতালে জরিমানা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

0
103

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর ও মৌচাক এলাকায় পৃথক দুটি হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। নানা অনিয়মের অভিযোগে মঙ্গলবার দুপুরে এ অভিযান চালানো হয়। অভিযান চালিয়ে দুটি হাসপাতালে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার সফিপুর তানহা হেলথ কেয়ার হাসপাতাল ও মৌচাক পপুলার ডায়গণষ্টিক সেন্টার নামে দুটি হাসপাতালে জরিমানা করা হয়েছে। ওই দুটি হাসপাতালে দীর্ঘদিন ধরে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। বিষয়টি প্রশাসনের নজরে এলে মঙ্গলবার দুপুরে ওই দুটি হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্ত তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে সফিপুর এলাকায় তানহা হেলথ কেয়ার হাসপাতালে অভিযান চালানো হয়। এসময় মুল্য তালিকা ও দক্ষ ফার্মাসিষ্ট না থাকায় ওই হাসপাতালকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দিকে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ মামুনুল হকের নেতৃত্বে মৌচাক এলাকায় পপুলার ডায়গণষ্টিক সেন্টার হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়।

এসময় নার্সদের মাক্স ব্যবহার না করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ওই হাসপাতালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই ভ্রাম্যমান আদালতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, কালিয়াকৈর থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্ত তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বিষয়টি নিশ্চিত করে জানান, এ ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।