হিলিতে পেঁয়াজ নিয়ে বিপাকে ব্যবসায়ীরা

হিলি প্রতিনিধি

0
290

দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে আবারো কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। গত সপ্তাহে যে পেঁয়াজগুলো প্রকারভেদে বিক্রি হয়েছে ৪৫ থেকে ৪৮ টাকায় আজ দাম কমে তা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকায়। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারন ক্রেতাদের মাঝে। শনিবার (১৬ অক্টোবর) হিলি স্থলবন্দরের পাইকারী বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

পেঁয়াজ কিনতে আসা কয়েক জন জানান, পেঁয়াজ নিত্য প্রয়োজনীয় পণ্য। এই পণ্যটির দাম মাঝে মাঝে কমে আবার বৃদ্ধি পায়। এতে করে সাধারণ ক্রেতাদের অনেক বিরম্বনার মধ্যে পরতে হয়। তবে গত সপ্তাহের থেকে আজ কিছুটা দাম কমেছে। ৩০ টাকার মধ্যে কেজি প্রতি পেঁয়াজের দাম থাকলে ভাল হতো।

হিলি পাইকারী বাজারের পেঁয়াজ ব্যবসায়ী সাহাবুল ইসলাম জানান, অতিরিক্ত গরম এবং বাজারে পেঁয়াজের সরবরাহ বেশি থাকায় কমেছে দাম। সেই সাথে নষ্ট হচ্ছে পেঁয়াজ। ক্রেতা না থাকায় বিপাকে পরতে হয়েছে তাদের। পূজার ছুটির কারনে আমদানি বন্ধ রয়েছে, আমদানি বন্ধ থাকায় প্রতিবারে পেঁয়াজের দাম বাড়লেও এবার তা উল্টো।

হিলি কাস্টমসের তথ্য মতে, গেলো ১০ অক্টোবর স্থলবন্দর বন্ধের দিনে ৪২ ট্রাকে ১ হাজার ১৩২ মেঃ টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।