মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

0
141

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে এশিয়া ইউনাইটেড। সোমবার জমকালো আয়োজনে ড্রেটুয়েট সিটির লাস্কি স্টেডিয়ামে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। মিশিগান চিতাসকে ১৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয় এশিয়া ইউনাইটেড।

প্রথমে ব্যাট করে এশিয়া ইউনাইটেড নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেটে ১৪৮ রান করে। জবাবে মিশিগান চিতাস ১৭ ওভার ৩ বলে সব উইকিটে হারিয়ে ১৩১ রান তুলতে সমর্থ হয়।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের মাসুদ হক। সেরা উইকেট কিপার এবং সেরা ফিল্ডারের দুটো পুরস্কার জিতেছেন রানার্সআপ দলের ফয়েজ লিংকন। পরে জমজমাট অনুষ্ঠানের মধ্যমে ট্রফি ও কৃতী খেলোড়াদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রশনি চসমাওয়ালা ও রোম্মান আহমেদ স্বাগত।

অনুষ্ঠানে ট্রফি এবং প্রাইজমানি তুলে দেন মোটর সিটি চ্যাম্পিয়নশিপের প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু ও সেক্রেটারি তায়েফুর রহমান বাবু। এ সময় পাশে ছিলেন এমসিসির জগলুল হুদা মিতু, ইফতেখার হোসাইন, হাসান খান, জুয়েল হুদা, অনুপম শর্মা, শাহদাত হোসেন মিন্টু, সায়েল হুদা প্রমুখ।

এছাড়া টুর্নামেন্টের খবর কাভার করায় প্রবাসী সাংবাদিক তোফায়েল রেজা সোহেলসহ ১২ জন সাংবাদিককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, ৮ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধন হয়। ৪টি ভেন্যুতে খেলা পরিচালিত হয়। টুর্নামেন্টে আমেরিকার বিভিন্ন রাজ্যে থেকে ১০টি ক্লাব অংশ নেয়। বিগ বাজেটের টুর্নামেন্টে প্রাইজমানি ছিল ৩৫ হাজার ডলার। টুর্নামেন্টের টাইটেল স্পন্সর করছে ক্রিকেট একাডেমি অব ডেট্রয়েট। প্রাইম টাইম এস্টেট পরিচালিত টুর্নামেন্টের প্লাটিনাম স্পন্সর করেছে জেএমজি কার্গো।